• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন |

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

Pic-03দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪২৩ বাংলা সনের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।
শুক্রবার (৮ এপ্রিল) দুপুর ২টা হতে ভোট শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়। নির্বাচনে ৪৬৭ জনের ভোটারের মধ্যে ৪৩৫ জন ভোটার ভোট প্রদান করেন এবং ৩২ জন ভোটার অনুপস্থিত ছিলেন। ভোট গননা করে রাত ৩টার মধ্যে চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হবে জানিয়েছেন নির্বাচন কমিশন।
নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ দু’টি প্যানেলে ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দু’টি হচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দল সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনিত প্যানেল এবং স্বতন্ত্র সভাপতি প্রার্থী হলেন মো. ইউসুফ আলী-১।
আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত (পুতুল-তাহের)  মনোনিত প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি মো. আমিনুল হক পুতুল, সহ-সভাপতি বর্তমান সহ-সভাপতি মো. নুরুল ইসলাম-৪ ও এএফএম মাহমুদুল ইসলাম সাবুু, সাধারণ সম্পাদক পদে মো. তাহেরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে মো. খাদেমুল ইসলাম ও অপূর্ব রায়, কোষাধ্যক্ষ পদে মো. মজনু সরদার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. কামরুজ্জামান শামস্ বুলবুল, ধর্ম ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক পদে মো. রেয়াজুল ইসলাম, পাঠাগার সম্পাদক পদে আয়েশা সিদ্দিকা, নির্বাহী সদস্য পদে সৌরভ রায়, মনোয়ারা বেগম, পয়গাম আলী, মো. হেলাল হোসেন ও মো. চান মিয়া।
অপরদিকে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত (খতিব-এমাম) পরিষদ মনোনিত প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি খতিবুদ্দিন আহম্মদ, সহ-সভাপতি পদে বর্তমান সহ-সভাপতি মো. মইনুল ইসলাম ও মো. আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মো. এমাম আলী, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আনোয়ারুল আজিম সরকার খোকন ও মো. রইস উদ্দীন, কোষাধ্যক্ষ পদে পরপর দুইবার নির্বাচিত সাবেক সদস্য আলহাজ্ব মো. রিয়াজুল ইসলাম শাহ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আনোয়ারুল হক সরকার মানিক, ধর্ম ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক পদে বর্তমান ধর্ম বিষয়ক সম্পাদক মো. মাইনুল আলম, পাঠাগার সম্পাদক পদে মো. মাহাফুজ আলী চৌধুরী, নির্বাহী সদস্য পদে একেএম মনজুর রশিদ রতন, মো. আজেদুর রহমান, মো. শাহিনুর রহমান শাহিন, মো. ওবায়দুল ইসলাম ও রিফাত আরা রিতু। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি মো. ইউসুফ আলী-১।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট মো. মমতাজুর রহমান, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট মো. আনোয়ার কামাল ও এ্যাডভোকেট মো. লতিফুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ