• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৩৯ অপরাহ্ন |

বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা

বিএনপিঢাকা: বিএনপির নতুন নির্বাহী কমিটিতে সাতজন যুগ্ম-মহাসচিব ও আটজন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।

যুগ্ম-মহাসচিবরা হলেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, হারুনুর রশিদ ও লায়ন আসলাম চৌধুরী।

সাংগঠনিক সম্পাদকরা হলেন, ঢাকায় ফজলুল হক মিলন, চট্রগামে ডা. শাহাদাৎ হোসেন, খুলনায় নজরুল ইসলাম মঞ্জু, রাজশাহীতে অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বরিশালে বিলকিস জাহান মিরিন, রংপুরে আসাদুল হাবিব দুলু, ময়মনসিংহে ইমরান সাহেল প্রিন্স ও ফরিদপুরে শ্যামা ওবায়েদ।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ ঘোষণা দেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই নাম অনুমোদন করেছেন।

রিজভী বলেন, ‘গত ১৯ মার্চ বিএনপির কাউন্সিলে কাউন্সিলররা দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ী কমিটিসহ দলের সব কমিটি গঠনের ক্ষমতা দেন। সেই ক্ষমতার ভিত্তিতে তিনি এসব পদে তাদের মনোনীত করেছেন।’

সংবাদ সম্মেলনে রিজভী ইউপি নির্বাচন সম্পর্কে আরো বলেন, ৩য় ধাপের ইউপি নির্বাচনেও ফলাফল নিজেদের অনুকূলে নিতে রাষ্ট্রীয় সন্ত্রাস চালানো হচ্ছে।

রুহুল কবির রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীনরা দেশ চালাতে ব্যর্থ হয়ে খুন, গুম, হত্যা, ক্রসফায়ারের কৌশলের পথ বেছে নিয়েছেন তারা।

প্রথম ও দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে আওয়ামী সন্ত্রাসী, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তারা মিলে ভোট ডাকাতির মহোৎসব করেছে। আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও গুলিতে নিহত হয়েছে ৪৪ জন। দিন যত যাচ্ছে নির্বাচনী সহিংসতায় নিহত ও আহতদের তালিকা আরো দীর্ঘায়িত হচ্ছে বলেও দাবি করেন তিনি।

প্রথম ও দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে ভোট ডাকাতি ও সহিংসতার ঘটনা স্বীকার করে নিয়ে নির্বাচন কমিশন প্রেসনোট দিয়ে বলেছিল-পরবর্তী নির্বাচনী ধাপগুলো সুষ্ঠু করতে পদক্ষেপ নেবেন তারা। কিন্তু  উল্টো পূর্বের ন্যায় এখনো অথর্ব ও নির্লজ্জ নির্বাচন কমিশন ক্ষমতাসীন শাসকগোষ্ঠী কর্তৃক মনোনীত প্রার্থীদের বিনাভোটে নির্বাচিত করতে আরো বেশি বেপরোয়া হয়ে গেছে বলেও জানান বিএনপির এই নেতা।

আগামী তৃতীয় ও চতুর্থ ধাপের নির্বাচনে আওয়ামী প্রার্থীদের বিনা ভোটে নির্বাচিত করতে তারা আরো বেশি মাত্রায় মরিয়া হয়ে ওঠেছে এই কমিশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

১৯ মার্চ কাউন্সিলে বিএনপির চেয়ারপারসন পদে খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমান নির্বাচিত হন। তারপর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মহাসচিব, রুহুল কবির রিজভীকে সিনিয়র যুগ্ম-মহাসচিব ও মিজানুর রহমান সিনহাকে কোষাধ্যক্ষ পদে মনোনীত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ