• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন |

চট্টগ্রামে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

বিশ্ববিদ্যালয়চট্টগ্রাম : সংঘর্ষের জেরে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় কয়েকজন ছাত্র আহত হয়। এর পর কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান জানান, ছাত্র সংঘর্ষের জের ধরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও হল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিকালের মধ্যে ছাত্রদের ও পরদিন সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্রিকেট খেলা নিয়ে দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে দুপুরে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

মঙ্গলবার সকালে আরিফুল ইসলাম নামে তৃতীয় বর্ষের ছাত্রকে ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা মারধর করে বলে ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা অভিযোগ তুললে উত্তেজনা তৈরি হয়। পরে দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচর্য গৌতমবুদ্ধ দাশ সাংবাদিকদের বলেন, এটি একটি অপ্রীতিকর ঘটনা। এর জেরে যাতে আরো বড় কিছু ঘটতে না পারে সেজন্য শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে উপচার্যের বিশেষ ক্ষমতাবলে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ