• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন |

জাতীয়করণ হলো ৭ বেসরকারি কলেজ

সরকারসিসি নিউজ: সারাদেশের ৭টি বেসরকারি কলেজকে জাতীয়করণ করেছে সরকার। সোমবার শিক্ষা মন্ত্রণালয় এসব কলেজকে সরকারিকরণ করে পৃথক আদেশ জারি করে।

সরকারিকরণ হওয়া এ নতুন কলেজগুলো হলো মাদারীপুরের রাজৈর উপজেলার রাজৈর ডিগ্রি কলেজ, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ, রাজধানীর পল্লবী থানার বঙ্গবন্ধু কলেজ, খুলনার কয়রা উপজেলার কয়রা মহিলা কলেজ, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মুকসুদপুর কলেজ, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাজী মাহবুব উল্লাহ (কেএম) কলেজ ও একই জেলার আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা ডিগ্রি কলেজ।

এই সাত কলেজের সব শিক্ষক-কর্মচারী এখন সরকারি কর্মচারী হিসেবে জাতীয় বেতন কাঠামোর আওতায় আসবেন, শিক্ষার্থীদের শিক্ষার খরচও কমবে। প্রতিষ্ঠানগুলোও মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পাবে। তবে নতুন জাতীয়করণ হওয়া এসব কলেজের শিক্ষকরা আপাতত অন্য কোনো সরকারি কলেজে বদলির সুযোগ পাবেন না।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাছিমা খানম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাজধানীর পল্লবী থানার বঙ্গবন্ধু কলেজ ২৪ মার্চ থেকে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মুকসুদপুর কলেজ ২৭ মার্চ থেকে, মাদারীপুরের রাজৈর উপজেলার রাজৈব ডিগ্রি কলেজ, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাজী মাহবুব উল্লাহ (কেএম) কলেজ ও খুলনার কয়রা উপজেলার কয়রা মহিলা কলেজ ৩০ মার্চ থেকে এবং ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা ডিগ্রি কলেজে ৬ এপ্রিল থেকে সরকারিকরণের আদেশ কার্যকর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ