• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৩:৪৫ অপরাহ্ন |

হাতীবান্ধায় বাল্যবিয়ের দায়ে ৮ জনের জেল-জরিমানা

Red Chilli Saidpur

বাল্যবিয়েলালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বাল্য বিয়ের দায়ে ৩ জনের ৭ দিন, ১ জনের ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ ও ৪ জনের ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
রবিবার রাত ১টার দিকে হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক আজিজুর রহমান এ রায় দেয়।
পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের জমগ্রামের রবিউল ইসলাম (৪৫), আবু হোসেন (৩৫), বশিরুল ইসলামকে (৩০) কে ৭ দিন ও বরের ভাই নুর আলমকে (২৮) ১৫ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। হামিদুল (৩০), মজগার আলী (৭০), শমসের আলী (৬০) ও মোনছের আলী (৬৫) এই চার জনকে প্রত্যেককে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।
পুলিশ সুত্রে জানাগেছে, রবিবাবার রাতে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের পুর্বপাড়া গ্রামের আজিজুল ইসলাম মহিলা মাদ্রসার ৭ম শ্রেণীতে পড়–য়া মেয়ের বাল্য বিয়ের আয়োজন করে। এমন খবর পেয়ে পুলিশ বিয়ে বাড়িতে অভিযান চালায়। এ সময় সবাই পালিয়ে গেলেও। বরযাত্রীর ৮ জনকে আটক হয়। পরে আটকৃতদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা আজিজুর রহমানের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বাল্য বিয়ে নিরোধ আইনে বরযাত্রী রবিউল ইসলাম, আবু হোসেন, বশিরুলকে ৭ দিন ও বরের ভাই নুর আলমকে ১৫ দিনের কারাদন্ড এবং হামিদুল, মজগার, সমশের ও মোনছের আলী প্রত্যেকের ১ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের সোমবার দুপুরে জেল হাজতে প্রেরন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ