• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন |

রেলওয়ে বিশ্ববিদ্যালয় স্থাপনের সুপারিশ সংসদীয় কমিটির

সংসদসিসি নিউজ: ভারতের রেলওয়ে বিশ্ববিদ্যালয়ের আদলে বাংলাদেশে একটি স্বতন্ত্র রেলওয়ে বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির  ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সভাতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মুহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী অংশ নেন।
বৈঠকে ভারতগামী মৈত্রী ট্রেনের ইমিগ্রেশন ব্যবস্থা সহজ করার জন্য শুধু ঢাকায় ও কলকাতায় ইমিগ্রেশন চেকিং ব্যবস্থা চালুর সুপারিশ করা হয়।
বৈঠকে কমিটি গাজীপুর থেকে নারায়ণগঞ্জে ট্রেন যাত্রীদের চলাচলের সুবিধার জন্য ডবল ডেকার দ্বিতল কোচ চালুর সুপারিশ করে। রেলওয়ের জমিতে অব্যবহৃত সিএনজি স্টেশন ও চট্টগ্রামের মতিঝর্নার উদ্ধারকৃত জায়গার ব্যবহার, গাজীপুর জেলার ধীরাশ্রমে আইসিডি নিমার্ণ প্রকল্প, রেলওয়ের জায়গায় পিপিপি-এর অধীন হাসপাতাল, হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক ভবন ও কন্টেনার ইয়ার্ড নির্মাণ অগ্রগতির উপর আলোচনা করা হয় বৈঠকে।
বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের  মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ