• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:০১ অপরাহ্ন |

রাবিতে রবি-সোম ক্লাস-পরীক্ষা বর্জন

রাবিসিসি নিউজ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রোববার ও সোমবার ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে রাবি শিক্ষক সমিতি। ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে গলা কেটে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণার পাশাপাশি বেশকিছু কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. শাহ আজম শান্তনু।
শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে শিক্ষক সমিতিরি জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি। শাহ আজম শান্তনু বলেন, বিশ্ববিদ্যালয় এই হত্যাকাণ্ডে আমরা বিহ্বল। বারবার কেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এভাবে হত্যাকাণ্ডের শিকার হতে হচ্ছে? আমরা সরকারের কাছে দোষীদের দৃষ্টান্তমূলক বিচার চাই। এর প্রতিবাদে রোববার ও সোমবার বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।
শিক্ষক সমিতির অন্যান্য কর্মসূচি সম্পর্কে তিনি জানান, রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হবে। একই দিন বিকেল ৫টায় নগরীর সাহেব বাজারের জিরো পয়েন্টে সমাবেশও করা হবে।
তিনি আরো জানান, সোমবারও মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হবে। সেটা যেটা দোষীদের দ্রুত বিচার দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।
এর আগে, বেলা ১১টার দিকে শনিবার বেলা ১২টা থেকে রোববার ক্লাস ও পরীক্ষা বর্জনের তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়েছিল রাবি শিক্ষক সমিতি।
শনিবার সকাল ৮টার দিকে রাজশাহীর শালাবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে অধ্যাপক রেজাউল করীমকে হত্যা করে দুর্বৃত্তরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ