• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:৩৯ অপরাহ্ন |

নোংরা পানি বিক্রির দায়ে ৮ জনের দণ্ড

পানিসিসি নিউজ :  নোংরা পানি বোতলজাত করে বাজারে বিক্রি করছে একটি অসাধুচক্র। এ রকম পানি তৈরির ৪টি কারখানাকে সিলগালা ও ৮ জনকে দণ্ড দিয়েছে র‌্যাব। র‌্যাব থেকে পাঠানো রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব আরও জানায়, রোববার দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের নেতৃত্বে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং এবং বসিলা এলাকায় রাজিব ফ্রেশ পিউর ড্রিংকিং ওয়াটার, স্মার্ট ফুড অ্যান্ড বেভারেজ, রিলেবল ড্রিংকিং ওয়াটার এবং অন্তর ড্রিংকিং ওয়াটার কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দেখা যায়, রিবেল ড্রিংকিং ওয়াটার, স্মার্ট ফুড অ্যান্ড বেভারেজ ও অন্তর ড্রিংকিং ওয়াটারের কোনো লাইসেন্স নেই। আর রাজিব ফ্রেশ পিউর ড্রিংকিং ল্যাইসেন্স, ফিল্টারিং ছাড়াই নোংরা পরিবেশে পানি বোতলজাত করছে। কারখানাগুলোতে কোনো বায়োকেমিস্ট বা মান-নিয়ন্ত্রক কিছুই দেখা যায়নি। অবৈধ উপায়ে পানি বোতলজাত করে বাজারে বিপণন করার অপরাধে প্রতিষ্ঠানের ম্যানেজারসহ ৮ জনকে আটক এবং অস্বাস্থ্যকরভাবে প্রস্তুতকৃত ২০ লিটারের ৪৪৭ টি জার, ৬ টি পানির পাম্প জব্দ করা হয়। পরে আসামিরা দোষ স্বীকার করলে রাজিব ফ্রেশ পিউর ড্রিংকিং ওয়াটারের ম্যানেজার মিজানুর রহমান, কর্মী মো. শাহাদৎ এবং মারুফকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের কারাদন্ড, স্মার্ট ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার মাহবুবুর রহমান ও মো. মোস্তফাকে ১ মাসের কারাদণ্ড, রিলেবল ড্রিংকিং ওয়াটারের ম্যানেজার মো. শাহাদৎ হোসেন, কর্মী মো. ফয়সাল ও ইমদাদুলকে ১ মাস করে কারাদণ্ড এবং অন্তর ড্রিংকিং ওয়াটারের ম্যানেজার মো. দেলোয়ার হোসেনকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ