• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন |

প্রতিষ্ঠান প্রধানদের মোবাইল নম্বর আপলোডের নির্দেশ

এনটিআরসিসিসি ডেস্ক: দেশের সকল বেসরকারি হাইস্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মোবাইল ফোন নম্বর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে আপলোড করতে হবে।

ইতিমধ্যে দেশের সকল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মোবাইল নম্বর যোগাড় করে তা এনটিআরসিএ’র নির্দিষ্ট ওয়েবসাইটে আপলোড করার নির্দেশ দিয়েছে নিবন্ধন কর্তৃপক্ষ।

এনটিআরসিএ’র পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মো. তৌহিদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্তে এক নির্দেশনা দেশের সকল উপজেলা

শিক্ষা কর্মকর্তার হাতে পৌঁছেছে।

গত সপ্তাহে শিক্ষা কর্মকর্তাদের প্রতি দেয়া নির্দেশনায় বিস্তারিত উল্লেখ করা হয়েছে। ব্যর্থতায় শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে হুশিয়ারি উচচারণ করা হয়েছে। তাগাদা দিয়ে কর্মকর্তাদের মোবাইল এসএমএসও দিয়েছেন। অনেকে বলেছেন পাঠিয়েছেন আবার কেউ কেউ বলেছেন পাঠাচ্ছেন।

বেসরকারি প্রতিষ্ঠানে নিয়োগের জন্য নতুন পদ্ধতিতে ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে প্রার্থী বাছাই শুরু করতে যাচ্ছে সরকার। এ লক্ষ্যে সকল বেসরকারি প্রতিষ্ঠানের তালিকা ও প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য মোবাইল নম্বর এনটিআরসিএ’র হাতে থাকা প্রয়োজন।

নতুন পদ্ধতিতে শিক্ষক নিয়োগের জন্য প্রার্থী বাছাইয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির ক্ষমতা খর্ব করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ