• রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন |

রাজারহাটে আওয়ামীলীগ প্রার্থীর কর্মীর উপর হামলা

হামলারফিকুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো. তাইজুল ইসলামের সমর্থকের উপর বিদ্রোহী প্রার্থীর কর্মীদের হামলায় ৬ জন গুরুত্বর আহত হয়েছে। এ ঘটনায় বিদ্রোহী প্রার্থীর ছোট ভাই রামহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুর ইসলামকে প্রধান আসামী করে রাজারহাট থানায় ১৮ জনের নাম উল্লেখ পূর্বক ২০/২৫ জনকে অজ্ঞাত নামীয় আসামী করে হামলায় গুরুত্বর আহত নৌকা প্রতীকের কর্মী মমিন মিয়ার পুত্র রানু মিয়া বাদী হয়ে রাজারহাট থানায় একটি অভিযোগ দায়ের করে। ঘটনার পর পরই মামলার প্রধান আসামী নুর ইসলামকে আটক করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ডাংরারহাট বাজারে নৌকা সমর্থকের কর্মী মমিন মিয়া (৬৫), চাঁদ মিয়া (৫৫) ওই এলাকায় গণসংযোগে গেলে পূর্ব থেকে ওৎপেতে থাকা বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন (মোটর সাইকেল) প্রতীকের সমর্থকরা ওই দুই জনকে অতর্কিতভাবে চাইনিজ কুড়াল ও রামদা দিয়ে কুপিয়ে গুরুত্বর আহত করে। খবর পেয়ে নৌকা সমর্থকের আরও চার কর্মী ঘটনাস্থলে গেলে বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা তাদের উপর পুনরায় হামলা চালায়। এতে মমিন মিয়ার দুই পুত্র রানু মিয়া (৩০), জানু মিয়া (২৫) ও হাফিজার রহমান (৩৫), আব্দুল লতিফ (৩৮) আহত হয়। এদের মধ্যে গুরুত্বর আহত মমিন মিয়া ও চাঁদ মিয়াকে প্রথমে রাজারহাট ও পরে অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকরা দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুর রশিদ বলেন, ঘটনার সঙ্গে জড়িত প্রার্থী আলমগীর হোসেনের ছোট ভাই নুর ইসলামকে আটক করা হয়েছে এবং অন্য অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। উল্লেখ্য, গত ২৩-০৪-১৬ ইং তারিখে বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেনের সমর্থকরা একই এলাকায় নৌকা প্রতীকে ভাংচুর, অগ্নিসংযোগ ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট ও হামলার ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী মো. তাইজুল ইসলাম বাদী হয়ে গত ২৪ এপ্রিল বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেনকে প্রধান আসামী করে ১৬ জন নামীয় ও ৪৫/৫০ জনকে অজ্ঞাত আসামী করে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১১, তাং-২৪-০৪-২০১৬ ইং। বর্তমানে ইউনিয়নে দু’গ্র“পের সংঘর্ষের কারণে ভোটাররা চরম উৎকন্ঠায় ভুগছেন।
স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ শতাধিক নেতা-কর্মীর আ’লীগে যোগদান
কুড়িগ্রামের রাজারহাটে শুক্রবার বাদ মাগরিব চাকিরপশার ইউনিয়ন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাহিদ সরওয়ার্দ্দী বাপ্পীর নির্বাচনী প্রচারনা শেষে রাজারহাট পাইলট উচ্চ বিদ্যলয় মাঠে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া খান বিটনের নেতৃত্বে চাকিরপশার ইউপির বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতা-কর্মী সাবেক এমপি ও কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলীর হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে আওয়ামীলীগে যোগ দেন। এ সময় উপস্থিত ছিলেন-জেলা আওয়ামীলীগের সহ সভাপতি চাষি মো. আব্দুল করিম, এস.এম ছানালাল বক্সী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব চাষি মো. আব্দুস সালাম মাষ্টার, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মো. আক্তারুজ্জামান, রংপুর মহানগর আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, চাকিরপশার ইউপির বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জাহিদ সরওয়ার্দ্দী বাপ্পী, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. আব্দুস সালাম প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ