• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০২:৩৬ অপরাহ্ন |

খুলনায় জঙ্গি সন্দেহে কুয়েট ছাত্রসহ ছয়জন আটক

Red Chilli Saidpur

147184_1খুলনা: ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে জঙ্গি তৎপরতার অভিযোগে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

এর মধ্যে জেলার কয়রা থানা পুলিশ অস্ত্র, গুলি ও বোমা সদৃশ বস্তুসহ জঙ্গি সন্দেহে ৪ জনকে আটক করে।

পুলিশ জানায়, বুধবার ভোরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. রবিউল হাসান ইমনকে আটক করা হয়। তার বিরুদ্ধে ফেসবুকে জঙ্গি তৎপরতার অভিযোগ রয়েছে।

খানজাহান আলী থানার এসআই আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, ইমনের বিরুদ্ধে ফেসবুকে জঙ্গি তৎপরতার অভিযোগ পেয়েই তাকে আটক করা হয়েছে। তবে কুয়েট উপাচার্যের সঙ্গে বৈঠক করে বিষয়টি আরো অধিক যাচাই-বাছাই করা হচ্ছে। এরপরই তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে বুধবার ভোরে কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের কারিকরপাড়া এলাকার ইদ্রিসের বাড়িতে জঙ্গিরা নাশকতার পরিকল্পনা করছে- মর্মে সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় কেশবপুর উপজেলার হাসানপুর মাইলবগা গ্রামের আনছার শেখের ছেলে আলমগীর হোসেন ওরফে জুবায়ের (২৮), ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের রাজ্জাক গাজীর ছেলে রাজীর গাজী ওরফে রাকিব (২৩), পাইকগাছা উপজেলার খাটুয়াখালি গ্রামের মাহফুজুল হকের ছেলে ফয়সাল ওরফে আলামিন (২৪) এবং রহমত সরদারের ছেলে তানভীর সরদার (২৪) নামে চার যুবককে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১টি দেশি সার্টারগান, ৩ রাউন্ড বন্দুকের কার্তুজ, ১টি বন্দুকের গুলির খোসা এবং ৫টি বোমা সদৃশ্য বস্তুসহ কয়েকটি জিহাদি বই উদ্ধার করে পুলিশ।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শমসের আলী বলেন, আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র ও নাশকতার অভিযোগে দু’টি মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ