• রবিবার, ১২ জুলাই ২০২০, ১১:১১ পূর্বাহ্ন |

নখের সাজগোজ

Red Chilli Saidpur

লাইফস্টাইলনখ ডেস্ক: পোশাকের সঙ্গে কালার ম্যাচিং করে নখ রাঙানোর চল তো সেই কবে থেকেই চলে আসছে। তবে এ সময় সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে নকশা, কারুকাজ আর বর্ণিল পাথরের ঝিলিকে নখের সাজ। ফুল, লতা, প্রজাপতির পাখা। টিনএজার থেকে মধ্যবয়স্ক- ফ্যাশনপ্রিয় সব মেয়ের কাছে এখন জনপ্রিয় হয়ে উঠেছে নখের অলঙ্করণ। গাঢ় বেজ নেইল পলিশের ওপর হালকা রঙের নকশা অথবা হালকা বেজ নেইল পলিশের ওপর গাঢ় রঙের নানা নজরকাড়া নকশা দিয়ে নখকে অনন্য করে তুলছে মেয়েরা। উপাদান হিসেবে কখনও যোগ হয়েছে অ্যাক্রেলিক গ্লিটার, মেটালিক গ্লিটার। কখনও যোগ হচ্ছে ফুলেল মোটিভ, পার্ল, ক্রিস্টাল, দামি স্টোনও বাদ যাচ্ছে না।

কাপ্তান-লেগিংস, টপস বা পশ্চিমা স্টাইলের পোশাকের সঙ্গে নখের এমন সাজ বেশ মানানসই। তবে দেশি পোশাকের সঙ্গেও মানিয়ে যায় এই সাজ। নখের সাজ আপনাকে তখনই স্টাইলিশ করে তুলবে যখন এর উপস্থাপন হবে যথাযথ। আগে দেখতে হবে আপনি কেমন অনুষ্ঠানে যাচ্ছেন। বন্ধুদের আড্ডা, বিয়ে, পার্টি, ক্লাস পার্টি বা ঘরোয়া কোনো পার্টিতে নখের এমন সাজ বেশ মানায়। তবে কোনও সেমিনার বা অফিসিয়াল পার্টিতে নখে হরেক রঙ ব্যবহার না করাই ভালো। প্রথমে নখগুলোর সুন্দর একটি আকৃতি দিয়ে নিন। একটি ব্রাশ দিয়ে খুব ধীরে ধীরে নখগুলো পরিষ্কার করে নিন। নখগুলো শুকাতে কিছুক্ষণ সময় দিন। এবার আপনার পছন্দের একটি রং নিয়ে এক পরত নেইল পলিশ লাগান। পুরোপুরি শুকাতে কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার আপনার নকশার ছাঁচে ভিন্ন নখএকটি রঙের নেইল পলিশ ছড়িয়ে নিন ধীরে ধীরে। নরম রাবারের প্যাড দিয়ে ছাঁচে আস্তে করে চাপ দিন। এবার প্যাডের নকশা আপনার নখে হালকা করে চেপে ধরুন। এর ওপর স্বচ্ছ নেইল পলিশ লাগান। আপনি চাইলে ফুল কিংবা প্রজাপতির ডানায় রঙিন পাথরও লাগাতে পারেন। এরপর স্বচ্ছ নেইল পলিশ দিন। শুকানোর আগ পর্যন্ত অপেক্ষা করুন।

সাধারণ দুই বা
তিন রঙে করা হয় এসব নখের সাজ। সে ক্ষেত্রে কিছু কিছু রঙের সঙ্গে কিছু নির্দিষ্ট রং বেছে নিতে পারেন। যেমন- গোলাপির ওপর পেস্ট বা লাল, সাদার ওপর কালো বা লাল অথবা নীল, বেগুনি। হলুদের সঙ্গে সাদা, নীলের সঙ্গে সাদা বা বেগুনি, সবুজ ও সাদা। তবে নেইল পলিশগুলো যেন ভালো ব্র্যান্ডের হয়। নখ পরিষ্কার করে নখে ভ্যাসলিন বা ভালো ময়েশ্চারাইজার যুক্ত লোশন ব্যবহার করতে পারেন। নখ পরিষ্কার করতে কুসুম গরম পানিতে কয়েক ফোঁটা লেবুর রস, মধু ও শ্যাম্পু ব্যবহার করতে পারেন। এতে নখ উজ্জ্বল হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ