• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন |

রূপচর্চায় ঘি

Red Chilli Saidpur

লাইফস্টাইল ডেস্ক: প্রতিটা দেশেরই রয়েছে নিজস্ব বিউটি সিক্রেট। চিনের গ্রিন টি, মরক্কোর আরগান অয়েল, ভূমধ্যসাগরীয় দেশগুলোর অলিভ অয়েল ও ভারতের ঘি। স্বাস্থ্যের জন্য ঘি-র প্রচুর গুণের কথা আমরা জানি। সেই সঙ্গেই রয়েছে প্রচুর বিউটি বেনিফিটও। প্রতি দিনের রূপচর্চায় তাই অবশ্যই রাখুন ঘি।

মাহি গিল- ‘সাহেব বিবি গ্যাংস্টার’-এর বিবি হয়েছিলেন মাহি। যে বিবি এক্কেবারেই নবাবের ভালবাসার পাত্রী নন। হতাশার আবরণ ছিন্ন করে বেরোতে তাঁকে খুঁজে নিতে হয় অন্য হৃদয়ের আশ্রয়। সে হৃদয় নবাবেরই গাড়ির চালক। আর সে প্রেম এত গভীর আর আক্রমণাত্মক হয়ে ওঠে দিনে দিনে। এতটাই আক্রমণাত্মক যে সোজা নবাবের মাথায় ধরে বন্দুক। এই ছবির জন্য পুরস্কারও পান মাহি গিল।

ডার্ক সার্কল: ঘুমনোর আগে ঘি চোখের পাতা ও চোখের কোলে লাগান।সকালে উঠে জল দিয়ে ধুয়ে ফেলুন।নিয়মিত এই রুটিন মেনে চললে চোখের কোলের কালি দূর হবে।

ফাটা ঠোঁট: আঙুলের ডগায় অল্প ঘি নিয়ে ফাটা ঠোঁটে লাগান। সারা রাত লাগিয়ে রাখুন। সকালে উঠে নরম, সুন্দর ঠোঁট পেয়ে যাবেন।

শুষ্ক ত্বক: ঘি গরম করে স্নানের আগে সারা গায়ে মাসাজ করুন।মুখ যদি খুব শুষ্ক হয় তাহলে জলের সঙ্গে ঘি মিশিয়ে মুখে মাসাজ করুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

নির্জীব ত্বক: ত্বক ময়শ্চারাইজ করতে ঘি, দুধ ও বেসন মিশিয়ে প্যাক তৈরি করে লাগান। ২০ মিনিট রেখে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চুল: চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যায় ঘি গরম করে লাগান। ১ ঘণ্টা পর শ্যাম্পু করে নিন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ