• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন |

ভোটার ও ভোট কেন্দ্রকে নির্বাসন দিয়েছে আ’লীগ সরকার-রিজভী

Red Chilli Saidpur

সিসি নিউজ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ভোটার ও ভোট কেন্দ্রকে নির্বাসনে আর সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে আ’লীগ সরকার জাদুঘরে পাঠিয়েছে। জনগণের ভোট ছাড়া একদলীয় বাকশাল কায়েমের পথে অগ্রসর হয়েছেন তারা। এ কারনে শেখ হাসিনার অধীনে জাতীয় নির্বাচন নয়, নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করেই নির্বাচনি পরিবেশ তৈরি করতে হবে।  সেজন্যই আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। সব বিভেদ ও অনৈক্য ভুলে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলে ফ্যাসিবাদী দুঃশাসনের পতন নিশ্চিত করতে হবে। তাই আগামী ১৬ মে সৈয়দপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে জাতীয়তাবাদের প্রতিক ধানের শীষের প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহ্কে বিজয়ী করতে সৈয়দপুর উপজেলাবাসীকে আহবান জানান।

শনিবার (১৩ মে) সন্ধ্যায় নীলফামারীর সৈয়দপুর শহরের পাঁচমাথা মোড়ে সৈয়দপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ধানের শীষ প্রতিকের ডাকে অনুষ্ঠিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, রমজানের আগেই নিত্যপণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষের পকেট কেটে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সরকারদলীয় সিন্ডিকেট। জনগনের কাছে দেয়া শেখ হাসিনার প্রতিশ্রুতি ১০ টাকার কেজির চাল এখন ৫০ টাকায় কিনতে হচ্ছে বাংলার মানুষকে। অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবি জানান তিনি।

ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি প্রসঙ্গে তিনি বলেন, সামরিক চুক্তির অর্থ আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে বন্ধক রাখা। যে ভারত আমাদের সীমান্তে প্রতিদিন মানুষ মারছে, সেই দেশের সঙ্গে গোপনে প্রতিরক্ষা চুক্তি দেশের সার্বভৌমত্বের জন্য হুমকি। এ কারণে আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে পড়েছে। এতে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ মানুষ ক্ষুব্ধ হয়েছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ভারতের সাথে চুক্তি করে আসার পরে দেখছেন খবর তো ভালো না। তাই এখন মুসলিম ভোট হাতে নেয়ার জন্য নানা প্রচেষ্টা চালাচ্ছেন। যে শাহ আহমদ শফী সাহেবকে আপনি এতো বিরক্ত করেছেন, তাদের সমাবেশে কত লোককে হত্যা করেছেন। আপনার মন্ত্রীরা ‘তেঁতুল হুজুর’ আরও কত কী বলে আজে বাজে মন্তব্য করেছে। এখন আবার তার সাথেই সখ্যতা করতে চাচ্ছেন।

রিজভী দাবি করেন, মুসলিম সম্প্রদায়ের একটি অংশ সরকারের সাথে নেই। তাই তারা আলেম-ওলামাদের নিজেদের সাথে দেখাতে চাচ্ছে। কিন্তু এই ভণ্ডামি দেশের মানুষ দেখছে।

সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় আরো বক্তব্য রাখেন উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহ্, বিএনপি নেতা সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ওবায়দুর রহমান, শাহিন আকতার, আব্দুল খালেক, শামসুল হক প্রমুখ।

এর আগে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনী বাজার ও কেন্দ্রীয় বাস টার্মিনালে পথ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুহুল কবীর রিজভী।

এছাড়া বিকেলে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ সামসুল হক, শহীদ তুলসীরাম সড়ক ও কাপড় মার্কেটে নির্বাচনী প্রচারনায় অংশ নেয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ