• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৭ অপরাহ্ন |

আক্কেলপুর পৌরসভার আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণ

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার আইন অমান্য করে বহুতল ভবনের আন্ডারগাউন্ড নির্মাণ কাজ করছেন সাজ্জাদ হোসেন নামে এক ব্যক্তি। এ ঘটনায় স্থানীয়রা মেয়রকে লিখিত অভিযোগ দিলেও বহুতল ভবনের আন্ডারগ্রাউন্ড নির্মাণ কাজ এখনো বন্ধ হয়নি।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার সদর রাস্তায় থানার মোড়ের মজিবর রহমান প্রমানিক এর পুত্র সাজ্জাদ হোসেন বহুতল ভবন নির্মানের জন্য রাস্তার উত্তর পাশে শ্রমিক লাগিয়ে গভীর করে মাটি খনন করছেন। পৌরসভা থেকে নক্সা অনুমোদনের জন্য লিখিতভাবে অনুরোধ জানালেও সাজ্জাদ হোসেন পৌর আইন অমান্য করে বহুতল ভবনের আন্ডার গ্রাউন্ডের কাজ চালিয়ে যাচ্ছেন। বহুতল ভবন নির্মাণের জন্য রাস্তার পাশে গভীর করে মাটি খনন করে আন্ডারগাউন্ড করছেন। গভীর করে মাটি খনন করায় যে কোন সময় দূঃঘটনা ঘটতে পারে বলে আশংকায় রয়েছেন পাশের দোকানীরা।
এলাকার ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, রাস্তার ধারে পৌরসভার অনুমোদন ছাড়াই গভীর করে মাটি খনন করে বহুতল ভবনের আন্ডারগাউন্ড নির্মাণ করছেন। যা যে কোন সময় দূঃঘটনা ঘটতে পারে। আমি সহ এলাকাল আরো কিছু লোকের স্বাক্ষরে মেয়র কে কাজ বন্ধের জন্য লিখিত আবেদন করেছিলাম কোন লাভ হয় নি।
স্থানীয় চার নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম পল্টু বলেন, বহুতল ভবনের আন্ডারগ্রাঊন্ড নির্মানে পৌর আইন অমান্য করায় বাধা দেয়া হয়েছিল। সাজ্জাদ হোসেন রাতের বেলা লোকজন নিয়ে কাজ করেছে। আমরা বিষয়টি পৌরসভার পক্ষ থেকে প্রশাসনকে জানিয়েছি তারা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন।
পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, আমি পৌসভার অধ্যাদেশ ১৯৭৭ এর ৯৮ ধারা অনুযায়ী পৌরসভার এলাকার যে কোন ধরনের নির্মাণ/পূনঃ নির্মান ইত্যাদি কাজ করার পূর্বে পৌরসভা হতে নক্সা অনুমোদন নিতে হয়। সাজ্জাদ হোসেন আমাদের কাছ থেকে কোন নক্সা অনুমোদন নেই নি। সাজ্জাদ হোসেন আইন অনুযায়ী কাজ না করলে পৌসভার অধ্যাদেশ ১৯৭৭ এর ৯৮,৯৯ ধারা এবং ২৯৯ উপধারা অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
সাজ্জাদ হোসেন বলেন,আমি সব নিয়ম মেনে প্লান অনুযায়ী কাজ করব। দু’এক দিনের মধ্যেই প্লান ঠিক করে অবশিষ্ট কাজ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ