• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৩:৪৪ অপরাহ্ন |

শোলাকিয়াকে ছাড়িয়ে ঈদের বৃহত্তম জামাত দিনাজপুরে

Red Chilli Saidpur

দিনাজপুর: গতানুগতিক বাংলাদেশের সবচেয়ে বড় ইদগাহ জামাত শোলাকিয়াকে ছাড়িয়ে এবার প্রথমবারের মতো দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের এবং উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত। একসাথে পাঁচ লাখেরও বেশি মানুষ একসাথে এই ময়দানে নামাজ আদায় করতে পারবে। ইতিমধ্যে ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

উপমহাদেশের সর্ববৃহত এই ঈদের জামাত সরাসরি সম্প্রচার ও খবর পরিবেশনের জন্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষকে লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম।

সেনাবাহিনীর মালিকাধীন বিশাল মাঠে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নান্দনিক সৌন্দর্যমণ্ডিত করে নির্মিত হয়েছে এই ঈদগাহ মিনার। দৃষ্টিনন্দন এই ঈদগাহ মিনারে রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, যেখানে ইমাম দাঁড়াবেন। যার উচ্চতা ৪৭ ফুট। পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘের ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।

উপমহাদেশের সর্ববৃহত ঈদের এই জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। তাঁর সার্বিক তত্ত্বাবধানে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নব-নির্মিত মিনার প্রাঙ্গনে পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাত সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে ২৩ জুন শুক্রবার মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর ষ্টেশন ক্লাবে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাাপ্ত সভাপতি ও সাবেক এমপি এ্যাডঃ মোঃ আব্দুল লতিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা, দিনাজপুর পৌরসভা মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাডঃ মোঃ রবিউল ইসলাম রবি, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, পার্বতীপুরস্থ খোলাহাটির সেনা কর্মকর্তা, দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ। উক্ত মতবিনিময় সভায় দিনাজপুর বিজিবি’র সেক্টর কমান্ডার, দিনাজপুরের বিভিন্ন মসজিদের ইমাম, ঈদগাহ মাঠের ইমাম, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্ন সেক্টরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ