• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

বাংলাদেশ ইকোনমিস্টের বর্ষসেরার কাছাকাছি ছিল

সিসি ডেস্ক, ২৫ ডিসেম্বর: অর্থনৈতিক উন্নয়ন ও রোহিঙ্গা ইস্যুতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সারাবিশ্বে বিশেষভাবে পরিচিতি পেয়েছে বাংলাদেশ। এসব উন্নয়নের ফলস্বরূপ এ বছর দি ইকোনমিস্টের বর্ষসেরা দেশ বা কান্ট্রি অব দি ইয়ার নির্বাচিত হওয়ার খুব কাছাকাছি ছিল বাংলাদেশ।
সম্প্রতি লন্ডনভিত্তিক এ পত্রিকায় এক প্রকাশিত প্রতিবেদনে উঠে এসেছে এসব তথ্য। দ্য ইকোনমিস্ট প্রতিবছর এই তালিকা প্রকাশ করে।
এবছর বর্ষসেরা দেশ নির্বাচিত হয়েছে ফ্রান্স। রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি, দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং উল্লেখ্যযোগ্যহারে দারিদ্র্য বিমোচনের জন্য নির্বাচনী তালিকায় জায়গা পেয়েছিল বাংলাদেশ।
শেষ পর্যন্ত বাংলাদেশকে সেরা দেশ হিসেবে গ্রহণ করেনি দ্য ইকোনমিস্ট।
এর কারণ হিসেবে ইকোনমিস্ট বলছে, দেশটি যদি নাগরিকদের স্বাধীনতা খর্ব না করতো এবং প্রকাশ্যে ইসলামী উগ্রপন্থীদের আতঙ্ক ছড়ানোর সুযোগ না দিতো তাহলে বাংলাদেশই হতো সেরা নির্বাচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ