• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন |

বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৭৪ রান

খেলাধুলা ডেস্ক: মুমিনুল-মুশফিকের বড় জুটিতে দুর্দান্ত প্রথম দিন বাংলাদেশের পুরোপুরিই হতে পারতো। কিন্তু শেষবেলায় এসে একটু আক্ষেপ রয়েই গেল টাইগারদের। মাত্র ৮ রানের জন্য ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি মিস করলেন মুশফিক। তার জন্য আক্ষেপটাই বেশি।

তবে মুমিনুল ১৭৫ রান করে ডাবল সেঞ্চুরির পথে। চট্টগ্রাম টেস্টে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৭৪ রান।

মুমিনুল হককে সঙ্গে নিয়ে ২৩৬ রানের বড় এক জুটি গড়েছিলেন মুশফিকুর রহীম। মুমিনুল সেঞ্চুরি তুলে ডাবলের দিকে এগিয়ে যাচ্ছেন। সেঞ্চুরিটা পাওনা ছিল মুশফিকেরও। কিন্তু মাত্র ৮ রানের জন্য ছোঁয়া হলো না তিন অংকের ম্যাজিকটা। সুরাঙ্গা লাকমলের শিকার হয়ে ফিরলেন ৯২ রানে।

লাকমলের বলে ব্যাট ছুইয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন মুশফিক। পরের বলে একইভাবে আউট হলেন লিটন দাসও। লাকমলের অফস্ট্যাম্পে ঢোকা বলটি ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। উইকেট উপড়ে যায় তাতে। মাত্র ১ বলে শূন্য করে বোল্ড লিটন।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দিনের বাকি সময়টা মুমিনুলকে সঙ্গে নিয়ে ভালোভাবেই পার করে দিয়েছেন তিনি। দ্বিতীয় দিনে ৯ রান নিয়ে ব্যাট করতে নামবেন মাহমুদউল্লাহ। ডাবল সেঞ্চুরির অপেক্ষায় থাকা মুমিনুল নামবেন ১৭৫ রান নিয়ে। দুর্দান্ত এই ইনিংসে এখন পর্যন্ত ২০৩ বল মোকাবেলা করেছেন তিনি। ১৬টি চারের পাশে একটি ছক্কাও হাঁকিয়েছেন এ লিটল ডায়নামো।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো করেছে বাংলাদেশ। তামিম ইকবাল আর ইমরুল কায়েস উদ্বোধনী জুটিতে তুলেছেন ৭২ রান। দিলরুয়ান পেরেরার দুর্দান্ত এক ডেলিভারিতে তামিম বোল্ড হয়েছেন ৫২ করে।

এরপর ৪০ রানে ভুল এলবিডব্লিউয়ের শিকার হয়েছেন ইমরুল কায়েস। লক্ষ্ণ সান্দিকানের বলে আম্পায়ার আঙুল তুলে দিলে রিভিউ নেয়ার সাহস করেনি বাংলাদেশ। অথচ টিভি রিপ্লেতে দেখা যায় বল স্ট্যাম্পের অনেক ওপর দিয়ে চলে যাচ্ছিল।

ইমরুল ফেরার পর বড় জুটি গড়েছেন মুমিনুল হক আর মুশফিকুর রহীম। তাদের জুটিটি ছিল ২৩৬ রানের। তবে এ জুটি ভাঙার পরই কিছুটা বিপদে পড়েছে টাইগাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ