• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যক্ষ সালমা বরখাস্ত

সিসি নিউজ, ২৫ মার্চ: রাজশাহী মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুর রহমান বাদশা স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখাস্ত করা হয়।

গত ১৯ মার্চ তাকে বরখাস্ত করা হলেও শনিবার দুপুরে বিষয়টি জানাজানি হয়। সাময়িক বরখাস্ত অধ্যক্ষ সালমা শাহাদাতের বিরুদ্ধে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করায়, নিয়োগ প্রক্রিয়াসহ কলেজের বিভিন্ন কাজে অনিয়মের অভিযোগ তোলা হয়েছে।অধ্যক্ষ সালমা শাহাদাত বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনুর স্ত্রী।

২০০৩ সাল থেকে সালমা শাহাদাত রাজশাহী মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন।সাময়িকভাবে বরখাস্তের ওই আদেশে বলা হয়, মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ কর্তৃপক্ষের পরামর্শ, আদেশ, নির্দেশ ও গভর্নিং বডির সিদ্ধান্তকে অবমাননার কারণে কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িক বরখাস্ত করা হলো।একই সাথে কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের সহকারী অধ্যাপিকা মাহমুদা খাতুনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হলো।

কলেজটির পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা বলেন, পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৯ মার্চ অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

বরখাস্তের আদেশের কপি অধ্যক্ষ সালমা শাহাদাতকেও দেয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। এরপরও তিনি কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।শফিকুর রহমান বাদশা বলেন, পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত তিনি মানেন না। কোন সিদ্ধান্ত নিলে তিনি বাস্তবায়ন করেন না। এছাড়াও কলেজের নিয়োগ প্রক্রিয়ায়সহ বিভিন্ন কাজে ব্যাপক অনিয়ম করেছেন। পরিচালনা পর্ষদ সেগুলো অনিয়মের জবাব চাইলেও অধ্যক্ষ সালমা তা দেয়নি। ফলে বাধ্য হয়ে পরিচালনা পর্ষদ তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় বলে জানান কলেজটির সভাপতি।তিনি আরও জানান, রাজশাহী মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে কোন জাতীয় দিবস পালন করা হতো না।

পরিচালনা পর্ষদের চাপে গত দুই বছর ধরে পালন করলেও শহীদ মিনারে ফুল দেয় না।শুধু র‌্যালি করে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবস পালন করা হয়। অধ্যক্ষ সালমা শাহাদাত শহীদ মিনারে ফুল দেয়া হারাম বলে ফতুয়া জারি করে রেখেছে বলেন পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুর রহমান বাদশা।তবে অধ্যক্ষ সালমা শাহাদাত বলেন, ‘শুনেছি আমাকে সভাপতি এককভাবে সাময়িক বরখাস্ত করেছেন। কিন্তু তিনি এটা করতে পারেন না। কলেজ পরিচালনা পর্ষদের সভায় আমাকে বরখাস্তের বিষয়ে অনুমোদন নিতে হতো। তিনি পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি উত্থাপন না করে এককভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ