• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন |
শিরোনাম :
ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯ হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড খানসামায় ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিলো দূর্বৃত্তরা ফুলবাড়ীতে বৈশাখী মঞ্চে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন পৌর মেয়র নীলফামারীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে ৬ ব্যক্তি কারাগারে নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণ ইরানের ওপর মার্কিন হামলার অনুমতি দিচ্ছে না উপসাগরীয় দেশগুলো নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ শিশু

ফুলবাড়ীতে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে বৃদ্ধের মৃত্যু

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে বালুবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে বজলুর রহমান (৬০) নামে এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু ঘটে। নিহত বজলুর রহমান উপজেলার শিবনগর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ গ্রামের মৃত তাহের মোল্লার ছেলে।

প্রত্যক্ষদশৃীরা জানান, আমডুঙ্গিহাট এলাকার বালুর ঘাট থেকে সিজান নামের একটি বালু বোঝাই ট্রাক্টর ফুলবাড়ি আসার পথে ফুলবাড়ী-আমডুঙ্গি সড়কের হক ব্রীক্স নামে ইট ভাটার সামনে ফুলবাড়ী থেকে বজলুর রহমান বাইসাইকেল যোগে গঙ্গাপ্রসাদ নিজ বাড়ি যাওয়ার পথে ট্রাক্টরটি ধাক্কায় দেয়। এতে বজলুর রহমান ট্রাক্টরের চাকার নিচে পড়ে গেলে বজলু রহমানের মাথার ওপর দিয়ে চাকা চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। তবে দুর্ঘটনা ঘটিয়েই ট্রাক্টরটি দ্রুত এলাকা থেকে পালিয়ে যায়।
এ ্ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ঐ ট্রলি চালকের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে কিছুক্ষন সড়ক অবোরধ করে রাখেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ঘটনার দিন নিহতের ভাতিজা জাকির বাদী হয়ে ট্রাক্টর মালিক কে খুজে বের করে আইনত ব্যাবস্থা নিতে ফুলবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ঘটনায় এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, এ এলাকায় বালুর ঘাট রয়েছে সেখান থেকে প্রতিদিন শতশত বালু বোঝাই ট্রাক্টর এই রাস্তা দিয়ে বেপরোয়া ভাবে চলাচল করে তাই এই এলাকার স্কুল,কলেজের ছাত্র/ছাত্রীসহ সাধারান মানুষের অত্যন্ত ঝুকি নিয়ে এই রাস্তা চলাচল করতে হয়। অদক্ষ চালক ও বেপোরোয়া ভাবে চলাচলের কারোনেই এই দুর্ঘটনা ঘটছে বলে তারা মনে করেন।

তারা আরো আক্ষেপ করে বলেন, ট্রাক্টর চলাচল করার কারোনে রাস্তা ঘাট নষ্ট হয়ে যাচ্ছে এবং দুর্ঘটনার আতংকে এলাকার কমলমতি শিশুসহ সাধারন মানুষ শ্বস্তিতে রাস্তা চলাচল করতে পারছে না। পরবর্তীতেও এ ধরনের দুর্ঘটনায় আরো তাজা প্রান ঝরে যেতে পারে তাই এ ব্যাপারে প্রশাষনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন তারা।

পরে ঘটনাস্থল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন,নিদৃষ্ট বালুৃ মহল ছাড়া কিছু অবৈধ্য বালু ব্যাবসায়ী যত্রতত্র থেকে বালু উত্তোলন করে বেপোরোয়া ভাবে ট্রলিগুলো বালু বহন করছে সে কারনে এধরনের দুর্ঘটনা
ঘটছে। তবে অনতিলম্বে এদের আইনের আওতায় এনে যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, অভিযোগের ভিত্তিতে ঐ ট্রাক্টর মালিক কে খুজে বের করে কথা বলে সমঝোতার মাধ্যমে ৫০হাজার টাকা নিহতের পরিবার এর কাছে বুঝিয়ে দিয়ে, লাশ হস্তান্তর করা হয়েছে।এ ব্যাপারে একটি উডি মামলা করা হয়েছে।

 

ফুলবাড়ী শহর সমম্বয় কমিটির সভা অনুষ্ঠিত

পৌরবাসীর নাগরিক সমস্যা সমাধানের লক্ষে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার শহর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় পৌর মিলনায়তনে নর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ভেলপমেন্ট (নবিদেপ) প্রজেক্ট এর আয়োতায় জাপান আন্তর্জাতিক সহয়াতা সংস্থা (জাইকা) এর সহোযোাগতায় পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র এই সভা অনুষ্ঠিত হয়।

পৌর সচিব মাহবুবুর রহমান এর সঞালনায় সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র মেয়র মুরর্তুজা সরকার মানিক,সহকারী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী লিমন, প্রষাশনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম,প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী,শহীদ সৃতি আদর্শ ডিগ্রি কলেজ এর প্রভাষক হাসানুজ্জামান লাভলু,পৌর কাউন্সিল আব্দুল জব্বার মাসুদ,মোতাহার আলী, মোতালেব হোসেন, সৈয়দ আবু ফরহাদ বাবু, গোলাফ্ফর হোসেন,ময়েজ মন্ডল,উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও শহর সমন্বয় কমিটির সদস্য হারুন উর-রশিদ,মহিলা কাউন্সিলর নাজিরা বেগম প্রমুখ। এ সময় পৌরসভা কার্যক্রম পরিচালনা কর্মকর্তা কাওছার, শামমি আরা,হাবীব ও সাইফুর রহমানসহ শহর সমন্বয় কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ