• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন |

কুড়িগ্রামে দ্বিতীয় ধরলা সেতুর উদ্বোধন ৩ জুন

কুড়িগ্রাম প্রতিনিধি, ৩১ মে: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ধরলা নদীর উপর দ্বিতীয় গার্ডার সেতুটি আগামী ৩ জুন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জেলা প্রশাসক সুলতানা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৮ এপ্রিল সর্বসাধারণের সুবিধার্থে সেতুটি চলাচলের জন্য সাময়িকভাবে খুলে দেয়া হয়েছিল। আগামী ৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৩টায় সেতুটি উদ্বোধন করলে কুড়িগ্রাম জেলার সাথে ধরলা নদী দ্বারা বিচ্ছিন্ন তিন উপজেলার প্রায় ৮ লাখ মানুষের ভাগ্য পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে।

এলজিইডির অধীনে দ্বিতীয় ধরলা সেতু ২০১২ সালের ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ও লালমনিরহাট সদর উপজেলার মধ্যবর্তী কুলাঘাটে সেতুটি নির্মাণের ঘোষণা দেন। ২০১৪ সালে সিমপ্লেক্স ও নাভানা কন্সট্রাকশন গ্রুপের সাথে চুক্তি সম্পাদিত হয় । এটি নির্মাণে এলজিইডি ১৩ একর জমি অধিগ্রহন করে। নির্মাণে ব্যয় হয় ১৯১ কোটি ২৮ লাখ ৬৩ হাজার টাকা। ৯৫০ মিটার দীর্ঘ ও ৩২ মিটার চওড়া সেতুতে ১৯টি স্প্যান এবং ৯৫টি গার্ডার রয়েছে।

এছাড়া সেতুর পূর্ব-পশ্চিম অংশে ২ হাজার ৮৭২ মিটার এপ্রোচ রোডের কাজও সম্পন্ন হয়েছে। কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার সাথে রাজধানী ঢাকার দুরত্ব কমবে প্রায় ১০০কি.মি.। সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্রুপ গত ডিসেম্বরে মাসেই সেতুর কাজ সম্পন্ন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ