• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:২১ পূর্বাহ্ন |

ঈদের আনন্দ সবার হোক: রাষ্ট্রপতি

ঢাকা, ১৬ জুন: ঈদ উৎসবের আনন্দ যাতে সমাজের সব শ্রেণির মানুষ উপভোগ করতে পারে, সেদিকে নজর দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, “ঈদুল ফিতর মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। উৎসবের এই আনন্দ যাতে সমাজের প্রতিটি মানুষ ভোগ করতে সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। নিজের আনন্দকে অন্যের মাঝে ছড়িয়ে দিতে পারলেই রমজান ও ঈদুল ফিতর তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে।”

আজ শনিবার বঙ্গভবনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি একথা কবলেন।

এই অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম। রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বলেন, “ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপমণ্ডুকতার কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতিা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ”

ঈদ উপলক্ষে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহিলা ও শিশু ‍বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ডিপ্লোম্যাটিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া তিন বাহিনীর প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা অনুষ্ঠানে অংশ নেন।

বঙ্গভবনের দরবার হলে গরু ও মুরগির মাংসের কয়েকটি পদ, লুচি, পোলাও, দই বড়া এবং বিভিন্ন রকম মিষ্টান্ন দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ