• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

নকআউটের দ্বারপ্রান্তে রাশিয়া

খেলাধুলা ডেস্ক, ২০ জুন: মিশরের বিপক্ষে দুর্দান্ত জয়ে নকআউটপর্বের দ্বারপ্রান্তে চলে গেছে চলতি বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া। মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মিশরকে ৩-১ গোলে হারায় স্বাগতিকরা। ফলে ‍প্রথম দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এখন গ্রুপের শীর্ষে আছে তারা। বুধবার উরুগুয়ের বিপক্ষে সৌদি আরবের হার বা ড্র’ই যথেষ্ট হবে রাশিয়ার নকআউটপর্ব নিশ্চিত হতে। আর প্রথম দুই ম্যাচ হারে মিশর এখন বিদায়ের ক্ষণগণনা করছে।
উরুগুয়ের বিপক্ষে দলটির তারকা ফুটবলার মোহাম্মদ সালাহকে ছাড়াই খেলে মিশর। তবে সেদিন শেষ বেলার গোলে হেরে যায় তারা। রাশিয়ার বিপক্ষে এই ম্যাচে খেলেছেন এই লিভারপুল তারকা। কিন্তু ম্যাজিকাল কিছু দেখাতে পারেননি। মিশরের সঙ্গে যোগ্য দল হিসেবেই রাশিয়া এই জয় তুলে নিয়েছে।
ম্যাচের প্রথমার্ধ অবশ্য গোলশূন্য ছিল। দ্বিতীয়ার্ধের শুরুতেই আত্মঘাতি গোলে পিছিয়ে যায় মিশর। ৪৭ মিনিটে ফাতহি নিজেদের জালে বল জড়ান। ৫৯ মিনিটে দ্বিতীয় গোলটি করে রাশিয়া। বাঁ দিক থেকে বক্সের সামনে বল পেয়ে মাপা শটে প্রতিপক্ষের জাল ভেদ করেন দেনিস চেরিশেভ। তিন মিনিটের ব্যবধানে আরতিয়ম জিউবার করেন আরেক গোল। মাঝ মাঠ থেকে উড়ে আসা এক বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে তড়িত গতিতে বল পাঠিয়ে দেন জালে।
খেলার ৭৩ মিনিটে পেনাল্টি থেকে সালাহ এক গোল শোধ করেন। এরপরও সালাহভক্তরা হয়তো খানিকটা আশা পাচ্ছিলেন। মিশরও কিছুটা আক্রমণাত্মক খেলছিল। তাতে অবশ্য লাভ হয়নি। দুই-একবার শট নিলেও গোলের দেখা পায়নি তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ