• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৪১ অপরাহ্ন |

তারেক রহমান ব্রিটিশ নাগরিকত্ব নিয়েছেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার বাংলাদেশি পাসপোর্ট স্যারেন্ডার করে নাগরিকত্ব বর্জন করেছেন এবং ব্রিটিশ নাগরিকত্ব নিয়েছেন।

গতকাল রবিবার জাতীয় সংসদে বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

শাহরিয়ার আলম বলেন, তারেক রহমান বাংলাদেশি নাগরিকত্ব ত্যাগ করেছেন, তার অনেক প্রমাণ রয়েছে। সম্প্রতি একটি ব্রিটিশ কোম্পানির ডিরেক্টর হিসেবে তার নাম উল্লেখ রয়েছে। সেখানে নাগরিকত্ব উল্লেখ করা হয়েছে ‘ব্রিটিশ’। যদিও চার মাস পর তা তুলে বদল করে ‘বাংলাদেশি’ উল্লেখ করা হয়। উইকিলিকসসহ আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠান এটি প্রকাশ করেছে।

তিনি বলেন, আমি যখন বললাম তারেক রহমান বাংলাদেশি নাগরিকত্ব বর্জন করেছে, তখন বিএনপির পক্ষ থেকে আমাকে আইনি নোটিশ দেয়া হয়। আমি তাদের চ্যালেঞ্জ গ্রহণ করে প্রমাণ করে দিয়েছি; সত্যি তারেক রহমান আর বাংলাদেশি নাগরিক নয়। তিনি পাসপোর্ট স্যারেন্ডার করে নাগরিকত্ব ত্যাগ করেছেন। তার ব্রিটিশ পাসপোর্টও থাকতে পারে।

শাহরিয়ার আলম বলেন, বিএনপির পক্ষ থেকে অর্থমন্ত্রীর একটি ভিডিও এডিট করে প্রবাসীদের ভুল বুঝিয়ে বলা হচ্ছে, অর্থমন্ত্রী নাকি প্রবাসীদের আয়ের ওপর বেশি ট্যাক্স আরোপ করেছেন। যে ভিডিওটি পুরো ভুয়া।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ