• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত শিক্ষকের নিয়োগ বাতিল

সিসি ডেস্ক: সমালোচনা আর চাপের মুখে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ( বেরোবি) প্রশাসন অবশেষে নিয়োগ বাতিল করলো সেই বিতর্কিত শিক্ষকের নিয়োগ। আজ ঢাকাস্থ লিয়াজো অফিসে সকাল ১০ টায় ৫৭তম সিন্ডিকেটে প্রাইভেট ইউনিভার্সিটি থেকে নিয়োগপ্রাপ্ত আসফারা হক নামের সেই শিক্ষকের নিয়োগ বাতিল করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারি প্রশাসক এবং তথ্য প্রদানকারী কর্মকর্তা তাবিউর রহমান প্রধান।
আসফারা হককে গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৫৬তম সিন্ডিকেটে নিয়োগ প্রদান করা হয় এবং অপর ১০ জন শিক্ষকের সাথে ২৪ জুন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগদান করেন।
বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানা যায়, সেই শিক্ষককে প্রথমে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ প্রদান করা হয়। প্রথম সিন্ডিকেটে প্রাথমিকভাবে নিয়োগ প্রদানের পর পরবর্তী সিন্ডিকেটে কারণ বিশেষে কোনো শিক্ষককে বাতিল করা হয়।
আরো জানা যায়, প্রাথমিকভাবে নিয়োগের পর পর্যবেক্ষণ বা প্রবেশন প্রিয়ড থাকে কোনো শিক্ষকের। পরে চাইলে কারণ বিশেষে পরবর্তী সিন্ডিকেটে সেই শিক্ষকের নিয়োগ বাতিল করার ক্ষমতা সিন্ডিকেটের রয়েছে বলে জানা যায়।
এছাড়াও নিয়োগ বাতিলের পর পরবর্তী করণীয় বিষয় নিয়ে ভাবছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, সেই শিক্ষককে নিয়োগের পর বিভিন্ন অনলাইন পত্র-পত্রিকা, প্রিন্টসহ নানা সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার ঝড় উঠে এবং শিক্ষার্থীরা সেই শিক্ষকের নিয়োগ বাতিলের আহ্বান জানান প্রশাসনের কাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ