• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খাঁন গ্রেফতার

ঢাকা, ০১ জুলাই: কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খাঁনকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানীর শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনে করা একটি মামলায় তাকে গ্রেফতার কারা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি আবুল হাসান। আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে তার মিরপুরের বাসা থেকে ডিবি পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেছিলেন তার স্ত্রী রাবেয়া সুলতানা আলো।
কোটা আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফারুক হাসান জানান, মিরপুর-১৪ এর মজুমদার মোড়ের ১২ নম্বর বাসা থেকে তাকে তুলে নেয়া হয়। আমরা ডিবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।
আটকের আগে আটকের বিষয়টি নিয়ে রাশেদ খাঁন তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায় ভয়ার্ত কণ্ঠে রাশেদ বলছেন- গেট ধাক্কা দিচ্ছে, গেট ধাক্কা দিচ্ছে, আমাকে তুলে নিয়ে যাবে। আমাকে গুলি করে মেরে ফেলবে, গেট ধাক্কা দিচ্ছে পুলিশ। কেউ বাঁচান আমাকে কেউ বাঁচান। মিরপুর ১৪ ভাসানটেক বাজার এলাকার এই বাসা থেকে আমাকে তুলে নিয়ে যাচ্ছে। আমাকে বাঁচান।
এর আগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শনিবার বেলা ১১টার দিকে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মেরে সেখান থেকে তাড়িয়ে দেয়। ওই হামলায় কমপক্ষে ৫/৬ জন আন্দোলনকারী গুরুতর আহত হয়।
হামলার প্রতিবাদে আজ রোববার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের সব বিশ্ববিদ্যালয় ও বড় কলেজে মানববন্ধন এবং সোমবার সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভের ডাক দেয়া হয়।

যে বক্তব্যের কারণে রাশেদের নামে মামলা হয়েছে রাশেদের সেই বক্তব্যের ভিডিও:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ