• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন |
শিরোনাম :

সুয়ারেজদের হারিয়ে সেমিতে ফ্রান্স

খেলাধুলা ডেস্ক, ০৬ জুলাই: চলতি হেক্সা মিশনের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে ছিটকে গেল সুয়ারেজের উরুগুয়ে। দুই গোলে সুয়ারেজদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে গ্রিজমানরা।

রাফায়েল ভারানের গোলে প্রথমার্ধে উরুগুয়ের বিপক্ষে এগিয়ে যাওয়া ফ্রান্স দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়িয়েছে অঁতোয়ান গ্রিজমানের গোলে।

নিজনি নভগোরোদ স্টেডিয়ামে শুক্রবার প্রথম কোয়ার্টার-ফাইনালে কিলিয়ান এমবাপে শুরুর দিকে গতির ঝলক দেখালেও প্রথম ভালো সুযোগটা পায় উরুগুয়ে।

চতুর্দশ মিনিটে কর্নার থেকে হোসে হিমিনেসের হেডে নামানো বলে ক্রিস্তিয়ান স্তুয়ানি পা ছোঁয়ানোর আগেই বিপদমুক্ত করেন গোলরক্ষক উগো লরিস।

পরের মিনিটে অপরপ্রান্তে ডি-বক্সে অরক্ষিত অবস্থায় থাকা এমবাপে হেডে ক্রসবারের উপর বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন।

৪০তম মিনিটে লক্ষ্যে থাকা প্রথম প্রচেষ্টাতেই গোল পায় ফ্রান্স। অঁতোয়ান গ্রিজমানের মাপা ফ্রি-কিকে ডিফেন্ডার রাফায়েল ভারানের হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়।

চার মিনিট পর হেডেই সমতা ফেরানোর খুব কাছে চলে গিয়েছিল উরুগুয়ে। ফ্রান্সকে বাঁচায় লরিসের দুর্দান্ত সেভ। সেটপিস থেকে লাফিয়ে ডিফেন্ডার মার্তিন কাসেরেসের হেড ডানে পুরো ঝাঁপিয়ে ঠেকান ফরাসি গোলরক্ষক। খুব কাছ থেকে দিয়েগো গদিনের ফিরতি শট অনেকে উপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া উরুগুয়ে উল্টো আরো পিছিয়ে পড়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরার মারাত্মক ভুলে। ডি-বক্সের ঠিক বাইরে থেকে গ্রিজমানের শট আয়ত্তে না নিয়ে ফেরাতে চেয়েছিলেন। বল আঙুল গলে গোললাইন পেরিয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ