• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

অর্গানিক চায়ের প্যাকেটে নতুন নেশা

সিসি নিউজ, ১ সেপ্টেম্বর: দেশে এনপিএস নামে নতুন ধরনের মাদক আসতে শুরু করেছে। ফেনসিডিল-ইয়াবার মতো সীমান্ত পথে না ঢুকে, আসছে আকাশপথে। বিক্রির পাশাপাশি পাচারের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করছে চোরাকারবারিরা। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে উদ্ধার হয়েছে প্রায় সাড়ে ৮০০ কেজি এনপিএস।
অর্গানিক গ্রিন টির প্যাকেটে করে আকাশ পথে দেশে আসছে নতুন মাদক এনপিএস বা নিউ সাইকোএকক্টিভ সাবসটেনস। রাজধানীর শান্তিনগর এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল অভিযান চালিয়ে উদ্ধার করেছে চারশো কেজি এনপিএস।
নওশিন এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে ৩১ কার্টুন এনপিএস উদ্ধার করা হয়। যা যুক্তরাষ্ট্রে পাঠানো হচ্ছিলো। এর আগেও দুবার এই মাদক আমেরিকা ও অস্ট্রেলিয়ায় পাঠায় নওশিন এন্টারপ্রাইজ।
এরআগে শুক্রবার দুপুরে হজরত শাহজালাল বিমানবন্দরের কার্গো গুদাম এলাকা থেকে প্রায় সারে চারশ কেজি এনপিএস জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। যা ইথিওপিয়া থেকে ঢাকায় আসে।
এনপিএস দেখতে চা পাতার মতো। পানির সঙ্গে মিশিয়ে সেবন করা হয়। যা মানবদেহে এক ধরনের উত্তেজনা সৃষ্টি করে। এক ধরনের গাছ থেকে তৈরি হয় এনপিএস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ