• বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সৈয়দপুরে হচ্ছে রেলওয়ে মেডিকেল কলেজ হাসপাতাল!

সিসি নিউজ, ২৫ সেপ্টেম্বর ॥ সৈয়দপুর রেলওয়ে হাসপাতালকে মেডিকেল কলেজ ও ২৫০ শয্যার হাসপাতালে উন্নীত করার প্রক্রিয়া শুরু হয়েছে। এ জন্য চার সদস্যের কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে।
সম্প্রতি এ সংক্রান্ত একটি চিঠি সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের বিভাগীয় চিকিৎসা কর্মকর্তার (ডিএমও) শামীম আরা’র কাছে এসেছে।
রেলওয়ে মহাপরিচালকের কার্যালয়ের উপ-পরিচালক (প্রকৌশল) মোঃ সেলিম রউফ স্বাক্ষরিক চিঠিতে বলা হয় সরকারি-বেসরকারি অংশীদারিত্বের আওতায় সৈয়দপুর রেলওয়ে হাসপাতালকে রেলওয়ে মেডিকেল কলেজ হিসেবে গড়ে তোলা হচ্ছে। এর সঙ্গে থাকবে ২৫০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল। দ্রুত এর কার্যক্রম শুরু করতে নির্দেশনা দেওয়া হয়েছে।
রেলওয়ে সূত্র মতে, গত ১৬ আগষ্ট এ সংক্রান্ত চার সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটির প্রধান করা হয়েছে (প্রকল্প পরিচালক) রেল ভবনের পরিচালককে। কমিটির অন্যান্য সদস্য হলেন, বিভাগীয় চিকিৎসা কর্মকর্তা পাকশি, বিভাগীয় চিকিৎসা কর্মকর্তা সৈয়দপুর এবং পাকশি বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা।
সূত্র জানায়, শুধু সৈয়দপুর নয় পাকশি ও খুলনায়ও মেডিকেল কলেজ করার প্রকল্প গ্রহণ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের বিভাগীয় চিকিৎসা কর্মকর্তা (ডিএমও) ডাঃ শামীম আরা সিসি নিউজকে বলেন, সৈয়দপুরে রেলওয়ে মেডিকেল কলেজ গঠন কমিটিতে আমাকে রাখা হয়েছে। এ সংক্রান্ত চিঠি পেয়েছি। মেডিকেল কলেজ স্থাপনে দ্রুত কার্যক্রম শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ