• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন |

ওয়ানডে দলে নতুন মুখ ফজলে মাহমুদ রাব্বি

খেলাধুলা ডেস্ক, ১২ অক্টোবর: জিম্বাবুয়ে সিরিজের জন্য ওডিআই দলে চমক ফজলে মাহমুদ রাব্বি। চোটের কারণে নেই সাকিব ও তামিম। সাকিবের জায়গায় সুযোগ পেয়েছেন বাঁ হাতি ব্যাটিং অলরাউন্ডার রাব্বি। ১৫ সদস্যের দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন, এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক সৈকত এবং সৌম্য সরকার।
চোটের কবলে সাকিব-তামিম। ক্যাপ্টেন মাশরাফী, মুশফিক আর মাহমুদুল্লাহর থাকা নিয়ে ছিলো শঙ্কা। জিম্বাবুয়ে বলেই কিনা, নতুনদের পরোখ করে নেয়ার গুঞ্জনও উঠেছিলো। তবে, পরীক্ষা-নিরীক্ষায় যাননি নির্বাচকেরা। জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের ওডিআই স্কোয়াডে নতুন মুখ একটি।
বয়স ৩১ ছুঁই-ছুঁই, সাকিব-তামিমেরও আগে ২০০৪ সালে ঘরোয়া ক্রিকেট শুরু করেছিলেন ফজলে মাহমুদ রাব্বি। বাঁহাতি ব্যাটিংয়ের পাশাপাশি অর্থোডক্স স্পিনার। প্রথম শ্রেনীর ক্রিকেটে পরিসংখ্যান আহমরি কিছু না, তবে গেলো ক’বছরে নিয়মিত রান করেছেন। সুযোগ মেলে এ-দলে, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছেন। চলতি এনসিএলের প্রথম রাউন্ডে ক্যারিয়ার সেরা ১৯৫ রানের ইনিংসে নির্বাচকদের মন জিতেছেন রাব্বি।
বোলিং অলরাউন্ডার হিসেবে আরো একবার সুযোগ মিলেছে সাইফুদ্দিনের। সবশেষ জানুয়ারীতে ট্রাইনেশন সিরিজের পর দলে জায়গা হারান। আয়ারল্যান্ড সফরে এ-দলের হয়ে মন্দ করেননি।
এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক সৈকত ও সৌম্য সরকার। তবে টিকে গেছেন ইমরুল কায়েস।
মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওডিআই ২১ অক্টোবর। মাশরাফীর আঙুল ও উরুতে চোট থাকলেও খেলবেন সিরিজের শুরু থেকেই। পাঁজরের চোট কাটানোর লড়াইয়ে থাকা মুশফিককেও শুরু থেকে পাওয়া যাবে আশা ম্যানেজম্যান্টের।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ