• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

ঢাকেশ্বরী মন্দিরকে জমির মালিকানা উপহার প্রধানমন্ত্রীর

সিসি ডেস্ক: সনাতন ধর্মালম্বীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ‎ঢাকেশ্বরী মন্দির। আটশো বছরের পুরনো এ মন্দিরের দেড় বিঘা জমির মালিকানা নিয়ে ৬০ বছর ধরে চলা জটিলতার সমাধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সোমবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এ জটিলতার সমাধান করে দেন প্রধানমন্ত্রী। এখন থেকে এই জমির মালিকানা ঢাকেশ্বরী মন্দিরের।

বছরের পর বছর ধরে জমির মালিকানা নিয়ে মামলা-মকদ্দমা, দফায় দফায় বৈঠকেও সমাধান করতে ব্যর্থ হওয়া সনাতন ধর্মালম্বীরা এটিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুর্গা পূজার উপহার মনে করছেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল চ্যাটার্জি বলেন, জমি নিয়ে প্রায় ৬০ বছরের একটা জটিলতা ছিল। এই সমস্যার সমাধান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দিরের অনুকূলে দেড় বিঘা সম্পত্তি সনাতন ধর্মালম্বীদের উপহার দিয়েছেন।

সনাতন ধর্মালম্বী জয়দেব দাস বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে এ জটিলতার সমাধানকে আমরা এবারের দুর্গা পূজার উপহার মনে করছি।

ধারণা করা হয় যে, সেন রাজবংশের রাজা বল্লাল সেন দ্বাদশ শতাব্দীতে ঢাকেশ্বরী মন্দির প্রতিষ্ঠা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ