• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৫৭ পূর্বাহ্ন |

উন্নয়ণে সৈয়দপুর: শেখ রাসেল মিনি স্টেডিয়াম

।। এম কে আনোয়ার ।। গ্রাম এলাকায় একসময় খেলার মাঠ থাকলেও নগর উন্নয়নের কারণে এখন তা হারাতে বসেছে। বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা মাঠের পরিবর্তে বেছে নিয়েছে কম্পিউটার ও ভিডিও গেমস। সেই সাথে পা বাড়াচ্ছে মরণ ফাঁদ মাদক সেবনে। মাদকের হাত থেকে যুব সমাজ রক্ষা আর সেই সাথে প্রতিভাবান খেলোয়াড় বের করার লক্ষ‌্যে সরকার উপজেলা পর্যায়ে নির্মান করেছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম।

প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন মিনি স্টেডিয়াম নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় সৈয়দপুর স্টেডিয়ামে ৪০ লাখ ৯৯ হাজার ৯শ’ ৮ টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২১ অক্টোবর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেলের নামে স্টেডিয়ামগুলোর উদ্বোধন করেছেন।

সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও নির্বাহী অফিসার (ইউএনও) এ এম গোলাম কিবরিয়া এ প্রসঙ্গে বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলোয়াড়দের জন্য রয়েছে দুই কক্ষ বিশিষ্ট একটি ড্রেসিং ভবন, টয়লেটসহ ওয়াশরুম এবং দর্শকদের জন্য রয়েছে বসার ব্যবস্থা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম সকলের জন‌্য উন্মুক্ত থাকবে। এখানে নিয়মিত বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের মাধ‌্যমে বের করা হবে প্রতিভাবান খেলোয়াড়।

উল্লেখ্য, ২০১৫ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)- স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের অনুমোদন দেয়।  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রকল্পটির  আওতায় এই ৬৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করেছে। এ প্রকল্পের প্রথম ধাপে ১৩১টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। সরকার প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে, যার ব্যয় ধরা হয়েছে ১২৩ কোটি টাকা।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ