• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক, ০১ নভেম্বর।।  ভারতকে টাইব্রেকারে হারিয়ে ছেলেদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের আনফা কমপ্লেক্সে বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে ভারতকে ৪-২ গোলে হারায় লাল-সবুজের দল।

নির্ধারিত সময় পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র ছিল। টাইব্রেকারে দলের জয়ে গোল করেন তৌহিদুল ইসলাম, রাজা আনসারি, কামরান উদ্দিন ও রোস্তম ইসলাম দুখু মিয়া।

স্নায়ুক্ষয়ী টাইব্রেকারে গোলরক্ষক মেহেদি হাসানের বীরত্বে জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শটই ঠেকিয়ে দেন এই কিশোর। টাইব্রেকারে কোনো শট লক্ষ্যভ্রষ্ট হয়নি বাংলাদেশের। চারটি শটই নির্ভুল নিশানায়। চতুর্থ শটে রুস্তম ইসলাম দুখু মিয়া লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক খেলার চেষ্টা করেছে। মাঝমাঠে বল দখলের লড়াইয়ে অবশ্য ভারতই এগিয়ে ছিল। গোলও এসেছে মাঝমাঠের খেলা থেকেই। ১৭ মিনিটে মাঝমাঠে পাস আদান-প্রদান করে বাংলাদেশের বক্সে ঢোকার চেষ্টা করেছিল ভারত। প্রথম চেষ্টায় ঢুকতে না পেরে কিছুটা পিছিয়ে এসেছিল তারা।
ওই মুহূর্তে বক্স থেকে বেশ দূরে বল পেয়ে যান ভারতের হর্ষ শৈলেশ। আচমকা দূরপাল্লার শটে বলটা বাতাসে ভাসিয়ে দেন তিনি। বাংলাদেশের গোলরক্ষক মেহেদি কিছুটা এগিয়ে থাকায় বলের ফ্লাইট বুঝতে পারেননি। ফলে বলটা ভাসতে ভাসতে জালে জড়ায়।

এরপর গোল শোধের মরিয়া চেষ্টা চালিয়েছে বাংলাদেশ। বিরতির পর বেশ ভালো কয়েকটি আক্রমণ করলেও গোল আসেনি। নির্ধারিত সময়ে ভারতের গোলপোস্ট তাক করে বেশ কয়েকটি শট নিলেও বেশির ভাগই ছিল লক্ষ্যভ্রষ্ট।

শেষ পর্যন্ত যোগ করা সময়ে (৯৩ মিনিট) পেনাল্টি থেকে আসে সমতাসূচক গোল। কর্নার পেয়েছিল বাংলাদেশ। রক্ষণ জমাট রাখতে তখন বাংলাদেশের এক খেলোয়াড়কে বক্সে ফেলে দেয় ভারতের এক ডিফেন্ডার। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় দলকে সমতায় ফেরান আশিকুর রহমান।

মালদ্বীপকে ৯-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার পর নেপালকে ২-১ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে সেমি-ফাইনালে উঠেছিল বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ