• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

রবিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

সিসি নিউজ, ০৩ অক্টোবর।। সারাদেশে চলমান জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার আগামীকাল রবিবারের (৪ নভেম্বরের) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষা আগামী শুক্রবার (৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে। আজ শনিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে সারাদেশে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা অন্যান্য দিন সকাল ১০টায় শুরু হয়। কিন্তু শুক্রবার বিধায় পরীক্ষার সময় এক ঘণ্টা এগিয়ে দেওয়া হয়েছে। ফলে ওই দিন সকাল ১০টার পরিবর্তে সকাল ৯টায় পরীক্ষা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।আগামীকাল রবিবার জেএসসি পরীক্ষার্থীদের ইংরেজি এবং জেডিসি পরীক্ষার্থীদের আরবি দ্বিতীয়পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।জেএসসি-জেডিসির ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ লাখ ৪৬ হাজার ৬০১ জন ছাত্রী এবং ১২ লাখ ২৩ হাজার ৭৩২ জন ছাত্র।  আট বোর্ডের অধীনে এবার জেএসসিতে ২২ লাখ ৬৭ হাজার ৩৪৩ জন এবং মাদরাসা বোর্ডের অধীনে জেডিসিতে চার লাখ দুই হাজার ৯৯০ জন পরীক্ষায় অংশ নেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ