CC News

বিএনপি নেত্রী নিপুন রায় গ্রেফতার

 
 

ঢাকা, ১৬ নভেম্বর।। রাজধানীর নাইটিংগেল মোড় থেকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর মামলায় বৃহস্পতিবার রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার আতিকুল ইসলাম।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে নিপুন রায় এবং সংগীত শিল্পী ও বিএনপি নেত্রী বেবী নাজনীনকে আটক করে পুলিশ। পরে বেবী নাজনীনকে ছেড়ে দেয়া হয়। আর নিপুর রায়কে তিনটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা করে বিএনপি নেতাকর্মীরা। তাদের হামলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২৩ জন সদস্য আহত হন। যার মধ্যে মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শিবলী নোমান, মতিঝিলের এসি (পেট্রোল) মো. ইলিয়াস, মতিঝিলের জোনের এসি মিশু বিশ্বাসসহ উর্ধ্বতন ৫ পুলিশ কর্মকর্তা রয়েছেন। এছাড়াও পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগও করা হয়।

বুধবার রাতে এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার সকালে হামলাকারী ও অগ্নি সংযোগকারীদের পরিচয় শনাক্ত করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের উপর আক্রমনের ঘটনাটি ছিল অনাকাঙ্ক্ষিত। ঘটনা কিভাবে কেন হয়েছে মিডিয়ার মাধ্যমে দেশসহ বিশ্বের সবাই দেখেছে। গাড়িতে আগুন লাগিয়ে ও গাড়ির উপর দাঁড়িয়ে যারা তান্ডব চালিয়েছে সেগুলো বিভিন্ন মিডিয়ার সুবাদে দেশবাসি দেখতে পেরেছে। ইতিমধ্যে বিভিন্ন সোর্সের মাধ্যমে তাদের পরিচয় আমরা পেয়েছি। তাদের শনাক্ত করতে পেরেছি। তারা সবাই বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

ডিএমপি কমিশনার বলেন, আমরা ৩টি মামলা দায়ের করেছি। ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ফুটেজ দেখে ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। তবে বাকিদের শনাক্ত করা হচ্ছে এবং গ্রেফতারে অভিযান চলছে।

Print Friendly, PDF & Email