CC News

নির্বাচন বয়কট করবো না: ড. কামাল

 
 

ঢাকা, ১৭ নভেম্বর।। জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বিএনপিসহ অন্যান্য শরিকদের উদ্দেশ্য করে বলেছেন, একবার নির্বাচন বয়কট করে ভুল করেছি। আমরা আর নির্বাচন বয়কট করবো না। শেষ পর্যন্ত নির্বাচনে থেকে লড়ে যাব।

শনিবার (১৭ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন প্রাঙ্গণে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকারের সমালোচনা করে ড. কামাল বলেন, ‘নির্বাচনে ওরা (আওয়ামী লীগ) যতরকম ১০ নম্বরি করার করুক, আমরা ভোট দেবো, ভোটে থাকবো। সবাই ভোট কেন্দ্রে থাকবো। আর যারা টাকা পয়সা দিয়ে এলাকায় ভোট করতে চায়, তাদের বয়কট করতে হবে।’

তিনি বলেন, সরকার প্রতিমুহূর্তে সংবিধান লঙ্ঘন করছে। সকাল, দুপুর, রাত সংবিধান লঙ্ঘন করছে। কোথায় লেখা আছে, ঘোষণা দিয়ে এমপি (সংসদ সদস্য) হওয়া যায়। এই সরকারে বেশির ভাগ এমপি বিনা ভোটে নির্বাচিত।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে আগত বিএনপিপন্থি আইনজীবীরাও বক্তব্য দেন সমাবেশে।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email