প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩২৪ রান

 
 

খেলাধুলা ডেস্ক, ২৩ নভেম্বর।। মিডল অর্ডারের ধস ঠেকানো তাইজুল ইসলাম ও নাঈম হাসান দ্বিতীয় দিনও স্বাচ্ছন্দ্যে ব্যাট করছিলেন। বেশ সতর্ক হয়ে ক্রিজ আঁকড়ে ধরে ছিলেন বাংলাদেশের এই দুই ব্যাটসম্যান। কিন্তু দিনের পঞ্চম ওভারে জোমেল ওয়ারিকানের বলে উইকেট হারান নাঈম। ২৬ রানে স্লিপে শাই হোপের ক্যাচ হন অভিষিক্ত এই ক্রিকেটার। ওই ওভারেই মোস্তাফিজুর রহমানকে মাঠছাড়া করেন ওয়ারিকান। তাতে চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে ৩২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

আগের দিনের ৮ উইকেটে ৩১৫ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামে বাংলাদেশ। তাইজুল ইসলাম ৩২ এবং নাঈম হাসান ২৪ রান নিয়ে খেলা শুরু করেন। যতটা সম্ভব সংগ্রহ বাড়িয়ে নেয়া লক্ষ্য ছিল টাইগারদের। এজন্য তাইজুল ইসলাম এবং নাঈম হাসানের দিকে তাকিয়ে ছিল। আগের দিন তাদের ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনশ ছাড়িয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় দিন তারা আরো যোগ করেছেন ৯টি রান। ৬৫ রানের চমৎকার জুটি গড়ে ফিরে গেছেন নাঈম। পরের বলেই ওয়ারিকানের এলবিডাব্লিউর আবেদনে মোস্তাফিজুর রহমানকে আউটের সিদ্ধান্ত জানান আম্পায়ার। তবে রিভিউ নিয়ে জীবন পান মোস্তাফিজ। কিন্তু চতুর্থ বলে রিভিউ নিলেও আম্পায়ারের আউটের সিদ্ধান্ত বহাল ছিল।

তার আগে মুমিনুল হকের দুর্দান্ত সেঞ্চুরিতে বড় স্কোরের আভাস পায় তারা। যদিও শেষ সেশনের শুরুতে শ্যানন গ্যাব্রিয়েলের তোপে বিপর্যয়ের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

শুক্রবার খেলা শুরুর আগে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের মায়ের মৃত্যুতে মাঠে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটার ও আম্পায়াররা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন শ্যানন গ্যাব্রিয়েল ও জোমেল ওয়ারিক্যান।

বাংলাদেশ ১ম ইনিংস: ৮৮ ওভারে ৩১৫/৮ (ইমরুল ৪৪, সৌম্য ০, মুমিনুল ১২০, মিথুন ২০, সাকিব ৩৪, মুশফিক ৪, মাহমুদউল্লাহ ৩, মিরাজ ২২, নাঈম ২৪*, তাইজুল ৩২*; রোচ ১৫-২-৫৫-১, গ্যাব্রিয়েল ১৮-২-৬৯-৪, চেজ ১১-০-৪২-০, ওয়ারিক্যান ২১-৬-৬২-২, বিশু ১৫-০-৬০-১, ব্র্যাথওয়েট ৮-১-১৯-০)

Print Friendly, PDF & Email