CC News

আ’লীগ ও মহাজোটের আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা কাল

 
 

সিসি নিউজ, ২৫ নভেম্বর।। মহাজোটের শরিক দল এবং আওয়ামী লীগ থেকে কারা মনোনয়ন পাচ্ছেন সেটি সোমবার (২৬ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। চূড়ান্ত প্রার্থী তালিকা জানানো হবে কাল।

রোববার (২৫ নভেম্বর) দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, আজ দলীয় প্রার্থীদের অনানুষ্ঠানিক চিঠি দেয়া হচ্ছে। আজ ২৩০ জনকে চিঠি দেয়া হবে। আগামীকাল শরিক দলসহ আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা হবে।

নানা কারণে কোথাও কোথাও দুটি চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি।

তবে শরিক দলের কাদের মনোনয়ন দেয়া হয়েছে, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি ওবায়দুল কাদের।

তিনি বলেন, এটি আমাদের অভ্যন্তরীণ বিষয়। এ লিস্ট কেন আপনাদের দেব।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা তালিকা চূড়ান্ত করেছি। কিন্তু কিছু আসন তো ছেড়ে দিতেই হবে। সব তো আর আমরা নিতে পারব না।

তবে আজ আমরা অফিসিয়ালি ঘোষণা করছি না। আগামীকাল একসঙ্গে ঘোষণা করব। জোটের কাছে আমাদের অঙ্গীকার, আমরা একসঙ্গে ঘোষণা করব।

কোথাও কোথাও হেভিওয়েট প্রার্থী বাদ পড়েছে, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমাদের সব প্রার্থী হেভিওয়েট। শক্তপোক্ত ও যোগ্য প্রার্থীই দিচ্ছি। ইলেকটেবল প্রার্থী দিচ্ছি। কাউকে হালকা ভাবছি না। শক্ত প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রার্থী দিয়েছি।

দলের সাধারণ সম্পাদক হিসেবে কয়টি মনোনয়ন নিচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, আমার একটি আসনের বেশি প্রার্থী হওয়ার যোগ্যতা নেই।

তিনি বলেন, আজ আমি তিনটি চিঠি সংগ্রহ করেছি। দুটি চিঠি নিয়েছি শেখ হাসিনার পক্ষে; একটি রংপুরে অন্যটি টুঙ্গিপাড়া।

এ ছাড়া স্পিকারের পক্ষে রংপুরের একটি আসনের চিঠি সংগ্রহ করেছি বলে জানান তিনি।

এ সময় বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা মনে মনে মনকলা খাচ্ছিলেন। ৩০ ডিসেম্বর টের পাবেন। এই দেশের জনগণ মুক্তিযুদ্ধবিরোধী স্বাধীনতার বিরোধী শক্তির সঙ্গে থাকতে পারে না।
শরিক দলকে কত আসন ছাড়ছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি ৬০ হতে পারে, ৬৫ হতে পারে আবার ৭০ আসনও হতে পারে।

আজকে যাদের চিঠি দেয়া হচ্ছে, সেসব আসনে শরিক দলের কাউকে দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রয়োজনে দিতেও হতে পারে। সময় ও পরিস্থিতি যদি ডিমান্ড করে তা হলে বিবেচনা করব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদ মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

Print Friendly, PDF & Email