গণফোরামে যোগ দিচ্ছেন একে খন্দকার-সালাম

 
 

ঢাকা, ২৫ নভেম্বর।। মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক (ডেপুটি চিফ অব স্টাফ) ও আওয়ামী লীগের বিগত মেয়াদের পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) একে খন্দকার এবং একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্ব গণফোরামে যোগ দিচ্ছেন।

রোববার (২৫ নভেম্বর) দুপুর ১টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার হলরুমে এক অনুষ্ঠানে তারা ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন পার্টিতে যোগ দিচ্ছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

তিনি বলেন, একে খন্দকার-আব্দুস সালাম গণফোরামে যোগ দিচ্ছেন। আরও কয়েকজনের যোগ দেওয়ার কথা রয়েছে। তারা আজই যোগ দেবেন কি-না, বলতে পারছি না। এছাড়া স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জননেতা আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ আজাদ ডন ও সুপ্রিম আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার আমীরুল ইসলাম যোগ দিচ্ছেন কি-না, সেটা কনফার্ম বলতে পারছি না। তবে তাদেরও যোগ দেওয়ার একটা সম্ভবনা আছে।

একে খন্দকার স্বাধীন বাংলাদেশের বিমানবাহিনীর প্রথম প্রধান ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা একে খন্দকারকে পরিকল্পনামন্ত্রী করা হয়। একটি বইপ্রকাশ নিয়ে একে খন্দকারের সঙ্গে আওয়ামী লীগের দূরত্ব বাড়ে। বইটির নাম ‘১৯৭১: ভেতরে বাইরে’। বইটি প্রকাশ হওয়ার পর আওয়ামী লীগ ও ১৪ দল নেতাদের তোপের মুখে পড়েন তিনি। এরপর থেকেই তিনি রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন।

পথিক জানান, যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করে স্বাগত বক্তব্য দেবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক গণফোরামের এক নেতা জানান, রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় তারা গণফোরামে যোগ দেওয়ার বিষয়ে আগে থেকে কিছু বলতে রাজি হচ্ছেন না। তবে গণফোরাম তথা জাতীয়ঐক্যফ্রন্টে আরও গুরুত্বপূর্ণ ব্যক্তি ও রাজনীতিবিদ যোগ দেবেন। তাদের বেশিরভাগই আগামী নির্বাচনে অংশ নিতে পারেন।

এর আগে আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেন। তিনি জাতীয় ঐক্যফ্রন্ট থেকে হবিগঞ্জ-২ আসনে নির্বাচন করতে চাইছেন। এরপর গণফোরামে যোগ দেন সেনা ও বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত ১০ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!