CC News

খালেদা জিয়াকে দিয়ে শুরু বিএনপির মনোনয়নপত্র বিতরণ

 
 

সিসি নিউজ, ২৬ নভেম্বর।। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বিতরণের কাজ শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সোমবার বেলা তিনটার পর গুলশানের বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র বিতরণের এই আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মনোনয়নের চিঠি দিয়ে শুরু হয় দলটির মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম। বগুড়া ৬ ও ৭ আসন থেকে তাকে প্রার্থী হিসেবে তার মনোনয়নপত্র প্রদান করা হয়।

মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শুরুর আগে বক্তব্যে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সংশয় প্রকাশ করেন মির্জা ফখরুল। প্রধান নির্বাচন কমিশনারের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কতটা সুষ্ঠু হবে এ বিষয়ে আমাদের সংশয় এতোটুকুও দূর করার চেষ্টা করেনি নির্বাচন কমিশন। এরপরও আমরা নির্বাচনে যাচ্ছি। আমরা মনে করি নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্রক্ষমতার পরিবর্তন সম্ভব এবং নির্বাচনের মাধ্যমেই গণতন্ত্রকে ফিরিয়ে আনা সম্ভব। সে কারণেই আমরা আজকে রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়ে এই নির্বাচনে এসেছি।

সুষ্ঠু নির্বাচন করাটা নির্বাচন কমিশনের উপর নির্ভর করে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এখন এই নির্বাচন কমিশনের উপরই নির্ভর করবে তারা একটি সুষ্ঠু, অবাধ নির্বাচন করতে চান কি না। তারা জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে চান কি না। তাদের উপর সাংবিধানিক যে দায়িত্ব আছে সেই দায়িত্ব তারা পালন করতে চান কি না।

যারা মনোনয়ন পেলেন….

Print Friendly, PDF & Email