CC News

যেসব আসনে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থী নেই

 
 

সিসি ডেস্ক, ৩০ নভেম্বর।। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের নামে যত মনোনয়নপত্র জমা পড়েছে, তার আড়াই গুণ বেশি মনোনয়নপত্র জমা হয়েছে বিএনপির নামে। এর মধ্যে ৩৬টি আসনে আওয়ামী লীগের নামে কোনো মনোনয়নপত্র জমা পড়েনি। আর পাঁচটি আসনে বিএনপির পড়েনি।

যে পাঁচটি আসনে বিএনপির প্রার্থী নেই সেগুলো হচ্ছে—টাঙ্গাইল-৮, মৌলভীবাজার-২, কুমিল্লা-৭, লক্ষ্মীপুর-৪ ও চট্টগ্রাম-১৪। আর যে ৩৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী নেই সেগুলো হচ্ছে—ব্রাহ্মণবাড়িয়া-২, ফেনী-১ ও ৩, লক্ষ্মীপুর-২, চট্টগ্রাম-২ ও ৫, ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, লালমনিরহাট-৩, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-২, গাইবান্ধা-১, বগুড়া-২, ৩, ৪, ৬ ও ৭, রাজশাহী-২, কুষ্টিয়া-২, বরিশাল-৩ ও ৬, পিরোজপুর-২ ও ৩, ময়মনসিংহ-৪ ও ৮, কিশোরগঞ্জ-৩, মুন্সীগঞ্জ-১, ঢাকা-৪, ৬ ও ৮, নারায়ণগঞ্জ-৫, সুনামগঞ্জ-৪, সিলেট-২ ও মৌলভীবাজার-২ আসন।

গতকাল বৃহস্পতিবার রাতে পাওয়া নির্বাচন কমিশন সচিবালয়ের তথ্য অনুসারে গত বুধবার শেষ দিন পর্যন্ত রিটার্নিং অফিসারদের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিন হাজার ৬৭ জন প্রার্থী। ওই দিন সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয় জানিয়েছিল, তিন হাজার ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল সংশোধিত হিসাব আসে কমিশন সচিবালয় থেকে। এ হিসাবে মোট প্রার্থীর মধ্যে রাজনৈতিক দলের প্রার্থী দুই হাজার ৫৬৯ জন। এর মধ্যে আওয়ামী লীগের ২৮১, বিএনপির ৬৯৬।

ইসি সচিবালয়ের কর্মকর্তারা জানান, ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন পার হলেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রকৃত সংখ্যাটি জানা যাবে।

Print Friendly, PDF & Email