CC News

বিমান বাংলাদেশের নতুন ড্রিমলাইনার ‘হংসবলাকা’ ঢাকায়

 
 

সিসি ডেস্ক, ২ ডিসেম্বর।। একটানা প্রায় ১৫ ঘণ্টা উড়ে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত উড়োজাহাজ ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘হংসবলাকা’। গতকাল শনিবার রাত ১১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে এটি।

বিমানটি ঢাকায় এসে পৌঁছানোয় জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির যাত্রী ও কর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। ড্রিমলাইনারটি ঢাকায় আনতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন ৩২ কর্মকর্তা। হংসবলাকার ‘বিজি-২১১২’ ফ্লাইটটি পরিচালনা করেন চার পাইলট স্মল স্কি, মো. আমিনুল, শোয়েব চৌধুরী ও ফার্স্ট অফিসার আনিতা রহমান। ফ্লাইট পার্সার শবনম কাদিরসহ কেবিন ক্রু হিসেবে দায়িত্বে ছিলেন পাঁচজন।

গতকাল শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় উড্ডয়ন করে এই আকাশযান। তার আগে এভারেটে লাল ফিতা কেটে নতুন ড্রিমলাইনারের যাত্রার উদ্বোধন হয়।

ড্রিমলাইনারটি ঢাকায় আসার কথা ছিল গতকাল বিকালেই। তবে উড্ডয়নের সময় এতে রিডিংয়ের ত্রুটি ধরা পড়ে। এরপর তাৎক্ষণিকভাবে বিষয়টি বোয়িং কর্তৃপক্ষকে জানানো হয়। এরপর বোয়িং এর প্রকৌশলীরা প্রায় ৫ ঘণ্টা পরীক্ষা নিরীক্ষার পর ইঞ্জিনের রিডিং ত্রুটি মেরামত করে ড্রিমলাইনারকে যাত্রার জন্য প্রস্তুত করেন।

এর আগে গত ১৯ আগস্ট প্রথম ড্রিমলাইনার ‘আকাশবীণা’ ঢাকায় আসে। আগামী ১০ ডিসেম্বর থেকে এই ড্রিমলাইনারটি আকাশে উড়বে। ওই দিন থেকে ২৭১ আসনের ড্রিমলাইনারে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email