৩টি আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

 
 

সিসি ডেস্ক: দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।
রোববার (০২ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাইয়ে বিএনপি চেয়ারপারসনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এদিকে, একাদশ জাতীয় সংসদ নিবাচনে অংশ নিতে পারবেন না সাজাপ্রাপ্তরা। রোববার(০২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে দণ্ডপ্রাপ্তদের নির্বাচনে অংশগ্রহণ স্থগিতের আদেশ দিয়েছেন আপিল বিভাগ।
সাজাপ্রাপ্তরা নির্বাচনে অংশ নিতে পারবেন হাইকোর্টের একক বেঞ্চের এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শুরু হয় রোববার সকালে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৭ সদস্যের বেঞ্চে এই আপিল শুনানি শুরু হয়।
দুই বছরের বেশি দণ্ডপ্রাপ্তরা নির্বাচনে অংশ নেয়ার অযোগ্য, হাইকোর্টের দ্বৈত বেঞ্চের এমন আদেশ আপিল বিভাগে বহাল থাকার পরও একক বেঞ্চের বিপরীতধর্মী আদেশ দেয়।
শনিবার (০১ ডিসেম্বর) সকালে একক বেঞ্চের আদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আবেদন করে দুর্নীতি দমন কমিশন ও রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে দণ্ডপ্রাপ্তদের নির্বাচনে সুযোগ দেয়ার আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। একই সঙ্গে আদালত রোববার শুনানির দিনও ধার্য হলে আপিল বিভাগ হাইকোর্টের রায় স্থগিত করেন।

Print Friendly, PDF & Email

 
 
 
 
 
 
 
 

error: Content is protected !!