• রবিবার, ২৯ মে ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন |

মানুষ যাকে খুশি তাকে ভোট দেবে: প্রধানমন্ত্রী

ঢাকা, ০৬ ডিসেম্বর।। স্বাধীনতার সুফল মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকালে রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে আইন ও প্রশাসন কোর্স সমাপনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, নির্বাচন নিয়ে সহিংসতা আর দেখতে চায় না দেশবাসী। মাঠ পর্যায়ে দায়িত্বে নিয়োজিত হওয়ার আগে মৌলিক প্রশিক্ষণের বিধান রয়েছে। সে অনুযায়ী জুলাই থেকে পাঁচ মাসের আইন ও প্রশাসনের কোর্স করলেন প্রশাসনের নবীন কর্মকর্তারা।

কোর্স সমাপনী অনুষ্ঠান উপলক্ষে সকালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে আসেন সরকার প্রধান শেখ হাসিনা। সনদ তুলে দেন প্রশাসনে সদ্য যোগ দেয়া কর্মকর্তাদের হাতে।অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- স্বাধীনতার সুফল ঘরে-ঘরে পৌঁছে দিতে কাজ করেছে তার সরকার। জানান, নির্বাচন নিয়ে সহিংস পরিস্থিতির মুখোমুখি আর হতে চায় না মানুষ।তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচন ঠেকানোর জন্য যে বিভৎস জ্বালাও-পোড়াও অগ্নিসন্ত্রাস হয়েছে আমরা চাই না তা আর ঘটুক। গণতন্ত্রের ধারা বাংলাদেশে অব্যাহত থাকে। তিনি আরো বলেন, ভোটের অধিকার বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার। মানুষ যাকে খুশি তাকে ভোট দেবে।

প্রতিটি ক্ষেত্রেই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান শেখ হাসিনা। তিনি বলেন, যদি কারো জন্য কোনো ভালো কাজ করে থাকি তবে সেই ভালো কাজের ধারা যেন অব্যাহত থাকে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে নবীন কর্মকর্তাদের সক্রিয় ভূমিকা পালনের নির্দেশ দেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে মুক্ত রাখতে হবে। এগুলো সমাজ ও পরিবারকে ধ্বংস করে দেয়। যে যেখানেই দায়িত্ব পালন করেন না কেন, এক্ষেত্রে ভূমিকা রাখবেন। পরে প্রশিক্ষণ সম্পন্ন করা কর্মকর্তাদের অংশগ্রহণে সাংস্কৃতিক উপস্থাপনাও উপভোগ করেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ