• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

প্রার্থিতা ফিরে পেলেন সোহেল রানা

ঢাকা, ০৭ ডিসেম্বর।। দ্বিতীয় দিনের মতো নির্বাচন কমিশনে চলছে সংক্ষুব্ধ প্রার্থীদের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানি। আজ নিষ্পত্তি করা হচ্ছে ১৫০ জনের আবেদন।এরই মধ্যে আপিলে বাদ পড়েছেন পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার। তবে, প্রার্থিতা ফিরে পেয়েছেন চিত্রনায়ক সোহেল রানা। বৈধতা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীরা।

সরকারি ছুটির দিন শুক্রবার সকাল থেকে প্রার্থিতা ফিরে পেতে আপিল শুনানিতে অংশ নেওয়ার জন্য নির্বাচন কমিশনে আসতে থাকেন সংক্ষুব্ধ প্রার্থীরা। আজ শুক্রবার সকাল ১০টার পরপরই প্রধান নির্বাচন কমিশনারের উপস্থিতিতে শুরু হয় আপিল শুনানি।

শুনানির দ্বিতীয় দিন ১৬১ থেকে ৩১০ ক্রমিক পর্যন্ত প্রার্থীদের শুনানি চলছে। ঋণ খেলাপি হওয়ার অভিযোগে পটুয়াখালী-১ আসনের হেভিওয়েট প্রার্থী জাতীয় পার্টির সদ্য সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। তবে প্রার্থিতা ফিরে পেয়েছেন বরিশাল-২ আসনের প্রার্থী চিত্রনায়ক সোহেল রানা।তিনি বলেন, ‘হয়তো কিছুটা ভুল বোঝাবুঝি হয়ে থাকতে পারে। আইন অনুযায়ী উনারা যেটা করেছিলেন, তাতে উনারা ভুল করেননি। তবে আমিও আইনের প্রতি যে শ্রদ্ধাবোধ, তা পেয়েছি।’প্রতিপক্ষ প্রার্থীর বৈধতা চ্যালেঞ্জ করে আপিল করেছিলেন অনেক প্রার্থী। শুনানিতে এধরনের বেশিরভাগ অভিযোগ বাতিল হওয়ায় প্রার্থিতা ফিরে পান অনেকে।

প্রথম দিন ১৬০ জনের আপিল নিষ্পত্তি শেষে ৮১ জন প্রার্থিতা ফিরে পান। এর মধ্যে বিএনপি’র ৩২ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ