ভোট করতে পারছেন না বিএনপি প্রার্থী মিল্লাত

 
 

ঢাকা, ১৮ ডিসেম্বর।। জামালপুর-১ আসনে বিএনপির প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের প্রার্থিতা বাতিলের আদেশ স্থগিত চেয়ে মিল্লাতের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন।

ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না মিল্লাত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ প্রার্থিতা বাতিলের আদেশ দেন।

ওই আসনের আওয়ামী লীগ প্রার্থী সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ রিটটি করেছিলেন।

ওই দিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

বিএনপির প্রার্থী রশিদুজ্জামান মিল্লাত দুর্নীতির মামলায় দণ্ডিত। রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেছিলেন। কিন্তু তিনি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পান। প্রার্থিতা কেন বাতিল করা হবে না তা জানতে হাইকোর্টে রিট করেন এই আসনে মিল্লাতের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ।

আদেশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। ফলে মিল্লাত আর ভোট করতে পারছেন না।

Print Friendly, PDF & Email