• শনিবার, ২১ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন |

গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত, পুনঃতফসিল হবে

সিসি নিউজ, ২০ ডিসেম্বর।। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্ল্যাপুর) আসনের ভোট স্থগিত করা হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হবে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, আইনে যেটা বলা আছে তাতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনাররা সিদ্ধান্ত দেবেন। পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) বলা আছে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবেন এবং ওই আসনে নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে।

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্যাপুর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ফজলে রাব্বী চৌধুরী বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত মারা যান।

নির্বাচন কমিশনের উপসচিব ফরহাদ হোসেন বলেছেন, প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর কোনো প্রার্থীর মৃত্যু হলে নির্বাচন বন্ধ রাখার বিধান রয়েছে। আইন অনুযায়ী ওই আসনে পুনঃতফসিল করতে হবে। সেক্ষেত্রে বর্তমানে যারা প্রার্থী রয়েছেন তারা বহাল থাকবেন, নতুন প্রার্থীও আসতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ