শেষ মুহূর্তে বিএনপির প্রার্থিতা পেলেন বেবী নাজনীন

 
 

সিসি ডেস্ক, ২৬ ডিসেম্বর।। নির্বাচনের মাত্র চারদিন পূর্বে এসে শেষ মুহূর্তে বিএনপির প্রার্থিতা পেলেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী মো. আমজাদ হোসেন সরকারের প্রার্থিতা স্থগিত করায় সেখানে ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন তিনি। মঙ্গলবার বিএনপির মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ দিন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রিটার্নিং কর্মকর্তা বরাবর এক চিঠিতে বেবী নাজনীনের মনোনয়ন চূড়ান্ত করেন।

চিঠিতে মির্জা ফখরুল রিটার্নিং কর্মকর্তাকে বলেন, মো. আমজাদ হোসেনকে বিএনপি থেকে মনোনীত করা হয়েছিল। কিন্তু আদালত তার প্রার্থিতা স্থগিত করেছেন। বেবী নাজনীনও বিএনপির বৈধ প্রার্থী। তাই তাকে ধানের শীষ প্রতীক বরাদ্দের অনুরোধ করা হলো।

এদিকে ধানের শীষ প্রতীকের আরো যেসব প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে সেসব আসনগুলোতেও বিকল্প প্রার্থীদের মনোনয়ন দেওয়ার চেষ্টা করছে বলে জানা গেছে বিএনপির সূত্র থেকে।

একই ধারাবাহিকতায় নওগাঁ-১ আসনে বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী দেওয়া হয় সালেক চৌধুরীকে। আইনি জটিলতায় তিনিও সর্বোচ্চ আদালতে হেরে যান। সেখানে বিএনপির আরেক প্রার্থী মোস্তাফিজুর রহমানের হাতেই শেষ পর্যন্ত ধানের শীষ প্রতীক থাকছে। আইনি জটিলতায় মানিকগঞ্জ-১ আসনে এস এ কবীর জিন্নাহর পরিবর্তে খোন্দকার আবদুল হামিদ ডাবলু ধানের শীষ প্রতীকে লড়বেন। উচ্চতর আদালত তার প্রার্থিতা বহাল রেখেছে।

প্রায় ১৭টি আসনে বিএনপি তথা ধানের শীষ প্রার্থী সংকটে পড়েছে বলে জানিয়েছেন দলটির মুখপাত্র রুহুল কবির রিজভী।
তবে এসব আসনে বিকল্প প্রার্থী নিশ্চিত করতে দলের পক্ষ থেকে জোরদার চেষ্টা চালানো হচ্ছে। আগামীকাল কিংবা ২৭ ডিসেম্বরের মধ্যে এই বিষয়টি নিশ্চিত হতে পারে বলে ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email