• সোমবার, ১৬ মে ২০২২, ০৯:১৬ অপরাহ্ন |

জয়পুরহাটের আ.লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা

জয়পুরহাট, ২৮ডিসেম্বর।। জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই-বিয়ালা গ্রামে আওয়ামীলীগের নির্বাচনী অফিসে হামলা করার অভিযোগ পাওয়া গেছে বিএনপি কর্মীদের বিরুদ্ধে। হামলা চালিয়ে নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ করে ৪ আওয়ামীলীগ কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে বলেও অভিযোগ করেন আওয়ামীলীগ নেতাকর্মীরা। শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটে।

আহত আওয়ামীলীগ কর্মীরা হলেন- বিয়ালা গ্রামের জহির উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা (৫২), মৃত কেরামত আলীর ছেলে নাসির আলী (৪৮), আহম্মেদ আলীর ছেলে বেলাল হোসেন (৩৮) ও জিয়াদুল ইসলামের ছেলে মাহমুদুল ইসলাম (১৮)। আহতদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা আওয়ামীলীগ সদস্য ও মাত্রাই ইউপি চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক অভিযোগ করে বলেন, বিয়ালা গ্রামে বৃহষ্পতিবার রাত থেকে বিএনপি কর্মীরা ইচ্ছাকৃত ভাবে আওয়ামীলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে উস্কানী দিতে থাকে। এর প্রতিবাদ করায় তারা শুক্রবার মধ্য রাত থেকে আওয়ামীলীগ নির্বাচনী অফিসে দফায় দফায় হামলা চালান। ‘তারা ভাংচুর ও অগ্নি সংযোগ করেও ক্ষান্ত থাকেননি, আমাদের ৪ জন কর্মীকে বেধরক পিটিয়ে আহত করেছেন।

এ অভিযোগ সঠিক নয় বলে মন্তব্য করে কালাই উপজেলা বিএনপি সভাপতি ইব্রাহিম ফকির বলেন, যেখানে আওয়ামীলীগ নেতাকর্মীরা আমাদের মাঠে থাকতেই দিচ্ছেন না, মারধর করা ছাড়াও বিএনপির পোাষ্টটার ব্যানার ছিঁেড়ে ফেলছেন, সেখানে সাজানো নাটক করে তারা মামলা করে আমাদের ঘর ছাড়া করার কৌশল অবলম্বন করেছেন, যাতে বিএনপি নেতাকর্মীরা নির্বাচনী মাঠে না থাকতে পারেন। আর সেই সুযোগ কাজে লাগিয়ে তারা অসৎ উপায়ে ভোটে জয় পেতে পারে।’

তিনি আরো বলেন, প্রকৃত ঘটনা হলো, আওয়ামলীগ কর্মীরা বিএনপি নির্বাচনী অফিসের চেয়ার-টেবিল ছিনিয়ে তাদের অফিসে নিয়ে গিয়ে তাতে আগুন ধরিয়ে দেন। এ ছাড়া ওই বাজারের আওয়ামীলীগ কর্মীরা বিএনপি সমর্থকদের ২টি দোকানে লুট-পাট চালিয়ে নগদ অর্থসহ প্রায় ১৫/২০ লাখ টাকার মালামাল লুট করে।

এ ব্যাপারে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, বিএনপি ও আওয়ামীলীগ র্কমীদের মধ্যে নির্বাচন নিয়ে উভয় পক্ষে কথা কাটাকাটির জের ধরে তারা আওয়ামীলীগ অফিসে অগ্নি সংযোগ, ভাংচুর ও তাদের কর্মীদের পিটিয়ে আহত করেছেন বলে আওয়ামীলীগের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ