ক্ষতির চেষ্টা করলে হাত ভেঙে দেয়া হবে: বেনজীর

 
 

সিসি নিউজ।। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ”আপনারা এই স্বাধীন দেশের মানুষ, বাংলাদেশের সংবিধান আপনাদের সকলকে সমান অধিকার দিয়েছে। সে অধিকার আপনারা সৎভাবে উপভোগ ও প্রয়োগ করবেন। অন্যায় ও অনায্যভাবে কেউ আপনাদের কোনো ক্ষতি করতে পারবে না। যদি কেউ কোনো সম্প্রদায়ের মানুষকে ক্ষতি করার চেষ্টা করে তাহলে তাদের হাত ভেঙ্গে দেয়া হবে।”

শুক্রবার ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া সাহাপাড়া এলাকায় ধর্মীয় সম্প্রীতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, ”আজকে ১৯৭১’র মতো কিছু অপশক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। যারা এসব করার চেষ্টা করছে তারা হানাদারদের প্রেতাত্মা। এই প্রেতাত্মারাও একদিন সর্বাংশে পরাজিত হবে। সন্ত্রাসীদের প্রতি এমন হুঁশিয়ারি সংকেত দিলেন বাংলাদেশ।”

তিনি বলেন, যারা অন্যায়ভাবে সাধারণ, নিরীহ, নিরাপরাধ মানুষের বিনা কারণে সম্পদ ধ্বংস করতে চায়, রক্তপাত করতে চায়, ক্ষতি করতে চায়, তাদের আমাদের প্রিয় এই বাংলাদেশে প্রয়োজন নেই। আমরা এই দেশকে জঞ্জালমুক্ত করব।

র‍্যাব মহাপরিচালক বলেন, মাঝে মধ্যে যখন দেখি, আমার দেশের মুখ চেনা কিছু সন্ত্রাসী, অপরাধী একটি বিশেষ গোষ্ঠী, তারা আমার দেশের নিরীহ মানুষদের বিশেষ বিশেষ সময় ক্ষতি করার উদ্যোগ গ্রহণ করে। তাদের উদ্দেশ্যে বলছি- এভাবে আপনারা কিছুই পাবেন না। আপনাদের যদি বংলাদেশের মানুষ হিসেবে বসবাস করতে হয়, তাহলে আপনাদের ভেতর যে প্রেতাত্মা আছে তা বলি দিতে হবে।

বেনজীর বলেন, হাজার বছরের ইতিহাস খুঁজলে দেখা যায়- সব সময় ভালো জয়লাভ করেছে, আর মন্দ পরাজয় হয়েছে। মন্দরা যত শক্তিশালীই হোক না কেন, তার পরাজয় হবেই। এই দেশটি আপনার, আমার, আমাদের সকলের। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সকল ধর্মের মানুষ স্বাধীনতা লাভ করেছি। আজকে বাংলাদেশ প্রায় ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। যে গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দারিদ্র বিতারিত হচ্ছে, তাতে করে আগামী পাঁচ বছর যদি তা অব্যাহত থাকে তাহলে আগামী পাঁচ বছর পর দরিদ্র পরিবারে কোনো শিশু জন্মগ্রহণ করবে না।

গত ২১ ডিসেম্বর সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্থ মোটসা ঘোষের পরিবারের জন্য র‌্যাবের তৈরি করে দেওয়া নতুন বাড়ির চাবি সমাবেশে হস্তান্তর করা হয়। ওই অগ্নিকাণ্ডে মোটসা ঘোষের আটটি ঘর, প্রায় ৬০ মণ ধান, একটি ভ্যান, একটি সাইকেল ও টেলিভিশনসহ ছয়টি ছাগল পুড়ে যায়।

Print Friendly, PDF & Email